Advertisement
২৫ এপ্রিল ২০২৪
DYFI

DYFI: বিচারের দাবিতেই পথে যুব সিপিএম

আনিস-কাণ্ডের মতো নানা ঘটনাতেই বিচারের দাবি নিয়ে তাঁদের আন্দোলন চলবে বলে জানিয়েছেন মীনাক্ষী। সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে কাল, বৃহস্পতিবার কলকাতায় যে সমাবেশ আছে, সেখানেই এসে মেশার কথা বাঁকড়ার পদযাত্রার।

আমতায় ডিওয়াইএফআইয়ের সাইকেল মিছিলের সূচনায় আনিস খানের বাবা সালেম খান।

আমতায় ডিওয়াইএফআইয়ের সাইকেল মিছিলের সূচনায় আনিস খানের বাবা সালেম খান। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ০৫:২৫
Share: Save:

দুই জেলায় ‘নিহত’ দুই তরুণের জন্য বিচারের দাবি তুলে পথে নামছে যুব সিপিএম। সংগঠনের সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে হাওড়ার আমতায় সাইকেল মিছিল শুরু হল ‘নিহত’ আনিস খানের বাড়ি থেকে। আর বাঁকুড়ার কোতুলপুরে আজ, বুধবার পদযাত্রা শুরু হতে চলেছে মইদুল ইসলাম মিদ্যার বাড়ি থেকে। গত বছর বিধানসভা নির্বাচনের আগে বাম যুবদের নবান্ন অভিযানে পুলিশের ‘মারে’ আহত হয়ে যাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছিল। দুই ঘটনাতেই পুলিশের ভূমিকা নিয়ে আঙুল তুলে রাজ্য প্রশাসনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সিপিএমের যুব নেতৃত্ব।

আমতায় মঙ্গলবার ডিওয়াইএফআইয়ের সাইকেল মিছিলের সূচনা করেন আনিসের বাবা সালেম খান। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়ের পাশে বসে সালেম বলেন, ‘‘আনিস প্রতিবাদী ছিল। বামপন্থী রাজনীতিই ও করতো। শাসক দলের নেতারা যে বলেছেন আনিস ওঁদের লোক ছিল, সেটা ঠিক নয়।’’ মীনাক্ষী অভিযোগ করেন, ‘‘আনিসের মৃত্যুর বিচার হওয়ার কথা বলা হয়েছিল ১৫ দিনে। আড়াই মাস পেরিয়ে গেলেও কিছু হয়নি। দোষীদের আড়াল করার চেষ্টা হয়েছে। গোটা সরকারি ব্যবস্থাকে ব্যবহার করা হচ্ছে, ফ্যাসিস্ত কায়দায়। অপরাধী, খুনি, ধর্ষকদের এই সরকার বার্তা দিতে চাইছে, আমরা তোমাদের জন্য আছি! সালেমের জন্য নেই!’’ আনিস-কাণ্ডের মতো নানা ঘটনাতেই বিচারের দাবি নিয়ে তাঁদের আন্দোলন চলবে বলে জানিয়েছেন মীনাক্ষী। সর্বভারতীয় সম্মেলন উপলক্ষে কাল, বৃহস্পতিবার কলকাতায় যে সমাবেশ আছে, সেখানেই এসে মেশার কথা বাঁকড়ার পদযাত্রার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DYFI WB Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE