Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ED

ED: গরুপাচার কাণ্ডে ফের গ্রেফতার সতীশ কুমার, সিবিআইয়ের পরে হেফাজতে নিল ইডি

ইডি সূত্রে জানা গিয়েছে, গরু পাচারকারীদের কাছ থেকে ১২ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন সতীশ। এ কথা জানার পরেই সতীশকে জেরার জন্য দিল্লিতে তলব করা হয়।

আগে সিবিআই গ্রেফতার করে সতীশকে।

আগে সিবিআই গ্রেফতার করে সতীশকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৭:৪৫
Share: Save:

আবার গ্রেফতার প্রাক্তন বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমার। শনিবার গরুপাচার কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এর আগে সিবিআই গ্রেফতার করলেও জামিন পেয়েছিলেন সতীশ। সম্প্রতি তাঁকে জেরার জন্য দিল্লিতে তলব করে ইডি। শনিবার দীর্ঘ জেরার পরে গ্রেফতার করা হয়।

ইডি সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন বিএসএফ কর্তা গরু পাচারকারীদের থেকে ১২ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন জানার পরেই সতীশকে দিল্লিতে জেরার জন্য তলব করা হয়েছিল। সূত্রের দাবি, শনিবার দীর্ঘ আট ঘণ্টা জেরায় নানা তথ্য উঠে আসে ইডি আধিকারিকদের হাতে। তখনই গ্রেফতার করা হয় সতীশকে।

প্রসঙ্গত গরুপাচার নিয়ে সিবিআই ও ইডি সমান্তরাল ভাবে তদন্ত চালাচ্ছে। ২০১৫ সালের ডিসেম্বর থেকে ২০১৭ সালের এপ্রিল পর্যন্ত ভারত-বাংলাদেশ সীমান্তে কর্মরত ছিলেন সতীশ। সেই সময়েই তিনি গরুপাচারের সঙ্গে যুক্ত হন বলে অভিযোগ। কিছু দিন আগেই সতীশ কুমারের স্ত্রীর কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED CBI BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE