Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Calcutta High Court

ইডির তলব, তদন্তকারী সংস্থার নোটিসের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হলেন অভিষেকের আপ্তসহায়ক

দ্রুত শুনানির আবেদন জানিয়ে শুক্রবার হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণ করেছেন অভিষেকের আপ্তসহায়ক সুমিত রায়। সোমবার এই আর্জি নিয়ে শুনানির সম্ভাবনা রয়েছে।

ED summoned Abhishek Banerjee\\\\\\\'s PA Sumit Roy in Recruitment Case, he went to Calcutta High Court dgtl

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৪:৪১
Share: Save:

নিয়োগ মামলার তদন্তে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্তসহায়ক সুমিত রায়কে তলব করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নোটিসের বিরুদ্ধে শুক্রবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন সুমিত। দ্রুত শুনানির আবেদন জানিয়ে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। সোমবার এই আর্জি নিয়ে শুনানির সম্ভাবনা রয়েছে।

ইডি সূত্রের খবর, নিয়োগ মামলার তদন্তে আগামী সোমবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে সুমিতকে। শুক্রবার সুমিতের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইডির আইনজীবীকে সুপারিশ করেন যে, সোমবার বেলা সাড়ে ১০টার পরিবর্তে বেলা ১২টায় হাজিরার সময়সীমা ধার্য করা হোক। উল্লেখ্য যে, এর আগে কয়লাকাণ্ডেও সুমিতের নাম উঠে এসেছিল।

এর আগে গত বুধবার নিয়োগ মামলার তদন্তে অভিষেক-পত্নী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। নিয়োগ মামলায় অভিষেকের কাছে ইডি যে নথি চেয়েছিল, সেই সব নথি মঙ্গলবার, ১০ অক্টোবর জমা দেওয়ার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। কলকাতা হাই কোর্ট জানায়, অভিষেক যদি আদালতের নির্দেশ না মানেন, তবে তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে পারবে ইডি। অভিষেক অবশ্য মঙ্গলবার রাত ১২টার আগেই ইডির কাছে নথি এবং তথ্য জমা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE