Advertisement
২৪ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

ভোট প্রস্তুতিতে সক্রিয় কমিশন

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৪৭
Share: Save:

অতিরিক্ত বুথ চিহ্নিতকরণের প্রক্রিয়া শেষ করতে জেলাশাসকদের সময়সীমা বেঁধে দিল মুখ্য নির্বাচনী আধিকারিকের (সিইও) দফতর। বুথ চিহ্নিতকরণের পাশাপাশি ভোটের সময় বেআইনি মদ এবং টাকার ব্যবহার রুখতে রাজ্য প্রশাসন এবং সিইও দফতরকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়ে গিয়েছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। সেই প্রস্তুতি শুরু হয়েছে জেলায় জেলায়। প্রস্তুতি তদারকি করবেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক।

কোভিড পরিস্থিতিতে বিধানসভা ভোটে বুথের সংখ্যা বাড়বে প্রায় ২২ হাজার। সূত্রের খবর, মঙ্গলবার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বুথ চিহ্নিত করার কাজের অগ্রগতির খোঁজ নেন সিইও আরিজ আফতাব। অতিরিক্ত ওই বুথগুলি চিহ্নিতকরণের কাজ ১০ ফেব্রুয়ারির মধ্যে শেষ করে রিপোর্ট পাঠানোর নির্দেশও দেন তিনি। ফলে প্রশাসনিক সূত্রের অনুমান, ভোট ঘোষণা হতে বিশেষ দেরি হবে না।

সূত্রের খবর, বৃহস্পতি এবং শুক্রবার দু’টি পৃথক বৈঠক ডেকেছে সিইও কার্যালয়। প্রথম দিনের বৈঠক হওয়ার কথা বেআইনি মদের ব্যবহার রুখতে। থাকার কথা সব পুলিশ সুপার, কমিশনারেটগুলির পুলিশ কমিশনার এবং আবগারি কর্তাদের। দ্বিতীয় বৈঠকে বেআইনি এবং কালো টাকার ব্যবহার রোখার কৌশল নিয়ে সিইও-র বৈঠক করার কথা আয়কর, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, বিএসএফ, রেল-সহ সংশ্লিষ্ট কেন্দ্রীয় সংস্থাগুলির সঙ্গে। রাজ্যের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসারদেরও থাকার কথা রয়েছে ওই বৈঠকে। প্রশাসনিক সূত্র জানাচ্ছে, কালো টাকার ব্যবহারের প্রশ্নেও স্পর্শকাতর এলাকা চিহ্নিত করতে চাইছে কমিশন। ফলে ওই দুই বৈঠকের মধ্যে অভিন্ন একটা যোগসূত্র খুঁজে পাচ্ছে সংশ্লিষ্ট মহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE