Advertisement
০২ মে ২০২৪
Bengal TET and SSC Scam

আংটি নিয়ে পার্থকে কটাক্ষ করলেন তৃণমূলের বহিষ্কৃত নেতা কুন্তলও! কোর্ট চত্বরে দু’হাত তুলে কী বললেন?

পার্থের আংটি পর্বের পরেই কুন্তলের এই মন্তব্যে স্বাভাবিক ভাবেই দু’য়ে দু’য়ে চার করছেন রাজনীতির নজরদারেরা। তাঁরা নিশ্চিত, কুন্তলের মন্তব্যের লক্ষ্য পার্থই। অনেকে মন্তব্যের বিশ্লেষণও করছেন।

EX TMC Leader Kuntal Ghosh mocks ex minister Partha Chatterjee over his ring episode

বুধবার দুপুরে আদালতে পার্থের আংটি পর্বের পর ২৪ ঘণ্টাও পেরোয়নি, এর মধ্যেই এই মন্তব্য করলেন কুন্তল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ১২:০৯
Share: Save:

একদা তৃণমূলের মহাসচিব এবং রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে কি কটাক্ষ করলেন দলের বহিষ্কৃত নেতা কুন্তল ঘোষ? বৃহস্পতিবার আলিপুরের আদালত চত্বরে কুন্তল যা বললেন, তাতে তেমনই ইঙ্গিত মিলছে। কী বলেছেন কুন্তল? আদালতে ঢোকার মুখে সাংবাদিকরা তাঁকে ঘিরে ধরতেই কুন্তল দু’হাত তুলে বলেন, ‘‘হাতে আংটি নেই। ঘামাচি আছে!’’ যদিও কেন এ কথা বলেছেন, তাঁর কোনও ব্যাখ্যা দেননি কুন্তল।

বুধবার দুপুরে আদালতে পার্থের আংটি পর্বের পর ২৪ ঘণ্টাও পেরোয়নি। জেলের নিয়ম ভেঙে পার্থ কী করে তাঁর হাতের আংটি পরে আছেন, তা নিয়ে শুনানি চলাকালীনই বিস্ময় প্রকাশ করেছিলেন বিচারক। পরে পার্থ সেই আংটি খুলেও রাখেন বলে জানা যায়। ঠিক তার পরের দিন সকালেই আংটি নিয়ে মন্তব্য করেন কুন্তল। প্রেসিডেন্সি জেলে তখন পুলিশের গাড়ি থেকে সবে নামছিলেন। কুন্তলকে প্রশ্ন করা হয়, ‘‘সুপ্রিম কোর্টে স্থগিতাদেশ নিয়ে কী বলবেন?’’ এ-ও জানতে চাওয়া হয়, নিয়োগ মামলায় সম্প্রতি গ্রেফতার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার সঙ্গে কি তাঁর কোনও সম্পর্ক আছে? জবাবে কিছুটা হাসিমুখেই দু’হাত দেখিয়ে কুন্তল বলেন, ‘‘আমার হাতে আংটি নেই। তবে ঘামাচি আছে।’’ এক বার নয়, গাড়ি থেকে নেমে আদালতে ঢোকার আগে আরও এক বার একই কথা বলতে শোনা যায় কুন্তলকে।

পার্থের আংটি পর্বের পরেই কুন্তলের এই মন্তব্যে স্বাভাবিক ভাবেই দু’য়ে দু’য়ে চার করছেন রাজনীতির নজরদারেরা। তাঁরা নিশ্চিত কুন্তলের মন্তব্যের লক্ষ্য পার্থই। অনেকে আবার কুন্তলের মন্তব্যের বিশ্লেষণ করে এমনও বলছেন, ওই কথার মধ্যে দিয়ে আসলে কুন্তল বলতে চেয়েছেন তিনি ‘প্রভাবশালী’ নন। পার্থের মতো তাঁর হাতে আংটি রাখতে দেওয়া হয়নি। কিন্তু এই প্রবল গরমে তাঁর হাতে ঘামাচি বেরিয়েছে। উল্লেখ্য, প্রেসিডেন্সি জেলের একই ব্লকে থাকছেন কুন্তল এবং পার্থ। পহেলা বাইশ নামের ওই ব্লক সাধারণত ভিআইপি বন্দিদের জন্য বলেই পরিচিত। বিশ্লেষকেরা প্রশ্ন তুলছেন, তবে কি সেখানে জেলের নিয়ম ভেঙে প্রাক্তন মন্ত্রী পার্থের জন্য বিশেষ ব্যবস্থার দিকেই ইঙ্গিত করেছেন কুন্তল? জীবনকৃষ্ণ প্রসঙ্গে প্রশ্ন নিয়ে তাই কি তিনি বলতে চেয়েছেন যে তিনি ‘প্রভাবশালী’ নন। উত্তর অবশ্য কুন্তলই জানেন।

বৃহস্পতিবার কুন্তলের সঙ্গে নিয়োগ মামলায় অভিযুক্ত তাপস মণ্ডলকেও আনা হয়েছিল আলিপুরের সিবিআই কোর্টে। সেখানে তাপসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘যা বলার বাইরে বেরিয়ে বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE