Advertisement
২৫ জুলাই ২০২৪
Anubrata Mondal

‘অনুব্রত বাঘ, বন্দি করে রাখা যাবে না, ফিরলেই শিয়ালরা পালাবে’, বীরভূমে হুঙ্কার ফিরহাদের

বীরভূমের মাটিতে দাঁড়িয়ে জেলবন্দি অনুব্রত মণ্ডলকে ‘বাঘ’ আখ্যা দিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। পাশাপাশি, বিজেপিকেও আক্রমণ শানিয়েছেন ওই তৃণমূল নেতা।

অনুব্রত মণ্ডলকে বাঘ আখ্যা দিলেন ফিরহাদ হাকিম।

অনুব্রত মণ্ডলকে বাঘ আখ্যা দিলেন ফিরহাদ হাকিম। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৮:৫১
Share: Save:

বীরভূমের মাটিতে দাঁড়িয়ে জেলবন্দি অনুব্রত মণ্ডলকে ‘বাঘ’ আখ্যা দিলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। শনিবার রামপুরহাটের বিষ্ণুপুরে একটি জনসভা করেন ফিরহাদ। সেখানেই তিনি অনুব্রতের সঙ্গে বাঘের তুলনা টানেন।

শনিবার রামপুরহাটে পৌঁছন ফিরহাদ হাকিম। সেখানে হাসন বিধানসভার বিষ্ণুপুরে সভা ছিল তাঁর। ঘটনাচক্রে কিছু দিন আগে ওই এলাকাতেই সভা করেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শনিবারের সভা থেকে ফিরহাদ বিজেপির উদ্দেশে বলেন, ‘‘বনের বাঘ এক দিক থেকে অন্য দিকে চলে গেলে শেয়ালরা মাঝেমাঝে লাফালাফি করে। আবার যেই বাঘ আসে তখন শেয়ালগুলি লেজ নাড়িয়ে পালিয়ে যায়।’’ ফিরহাদের হুঁশিয়ারি, ‘‘বীরভূমের বাঘকে তোমরা কিছু দিনের জন্য খাঁচায় রেখেছ। সারা জীবন পারবে না। সেই বাঘ যখন আবার বেরিয়ে আসবে তখন আজ যে শিয়ালগুলি হুক্কা হুয়া করছে তারা সকলে আবার খাঁচায় ঢুকে যাবে।’’

বিজেপিকে নিশানা করে ফিরহাদ বলেন, ‘‘তৃণমূলের সকলকে চোর বলার অধিকার তোমার আছে বিজেপি। কারণ তোমার থেকে বড় চোর ভারতে আর কেউ নেই।’’

শনিবার রামপুরহাটে পৌঁছন ফিরহাদ। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘‘জেলা নেতৃত্বের উপর ভরসা আছে। আমরা মাঝেমাঝে আসি শুধু মাত্র কথা বলতে। আগেও যখন সভাপতি ছিল তখনও আসতাম। এখনও আসছি।’’ ঘটনাচক্রে তৃণমূলে যখন পর্যবেক্ষক পদ ছিল তখন বীরভূমের দায়িত্বে ছিলেন ফিরহাদ। তবে এখন আনুষ্ঠানিক ভাবে পর্যবেক্ষক পদটি আর নেই তৃণমূলে। তবে ইতিপূর্বেও বার বার বীরভূম সফর করেছেন ফিরহাদ। এর আগে অক্টোবরের শেষে সিউড়ি গিয়েছিলেন ফিরহাদ। সেখানে তিনি অভিযোগ করেন, দেউচা পাঁচামি নিয়ে মানুষকে ভুল বুঝিয়েছে বিরোধীরা। পাশের রাজ্য থেকে মাওবাদীদের এনে সন্ত্রাসের চেষ্টা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal FirhadHakim TMC Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE