×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ মার্চ ২০২১ ই-পেপার

জমি বিবাদকে কেন্দ্র করে চলল গুলি, জখম দুই

নিজস্ব সংবাদদাতা 
ভাঙড় ০৩ অগস্ট ২০২০ ০৫:২৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

জমি বিবাদকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল। মাঝেমধ্যে মারপিটও বেধেছে আগে। রবিবার চলল বোমা-গুলি। দু’জন গুলিবিদ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানার আমিরপুর এলাকার ঘটনা। পুলিশ জানিয়েছে, জখম দু’জনের নাম রফিকুল মির ও আবুল বাশার মির। এই ঘটনায় দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এলাকা থেকে ছ’টি বোমা উদ্ধার হয়েছে। গ্রামে পুলিশ পিকেট বসানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই এলাকার বাসিন্দা আরকান মিরের পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে গোলমাল চলছে সুলতান মির, তাইবুল মির, আব্দুল হক মির, আলম মিরদের। অভিযোগ, জুন মাসেও দু’পক্ষের মারামারি হয়। আরকানের হাত-পা ভেঙে দেওয়া হয়। ওই ঘটনায় গ্রেফতার হয়েছিল ৫ জন।

Advertisement

ঘটনার পর থেকে সুলতান, তাইবুল-সহ কয়েক জন গা ঢাকা দিয়ে রয়েছে। শনিবার ইদ উপলক্ষে তারা বাড়ি ফেরার চেষ্টা করেছিল। খবর পেয়ে যায় পুলিশ। তারা হাজির হয়। ফের পালিয়ে যায় সুলতানরা। অভিযোগ, রবিবার তারাই বোমা-বন্দুক নিয়ে চড়াও হয়েছিল। দু’পক্ষের মারপিট বেধে যায়। ঢোলাহাট থানার পুলিশ এলাকায় গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

Advertisement