Advertisement
০২ মে ২০২৪
Coal Scam

কয়লা পাচার-কাণ্ডে প্রথম গ্রেফতার, সিআইডি-র জালে ধৃত লালা ঘনিষ্ঠ রণধীর

কয়লা-কাণ্ডে সিবিআই-এর পাশাপাশি তদন্ত করছে সিআইডি ও ইডি-ও। এখন পর্যন্ত অনুপ মাঝির কোনও হদিশ পাওয়া যায়নি।

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১০:০৪
Share: Save:

কয়লা-কাণ্ডে গ্রেফতার অনুপ মাঝি ওরফে লালা ঘনিষ্ঠ রণধীর সিংহ। শুক্রবার রাতে অন্ডাল থেকে তাঁকে গ্রেফতার করে সিআইডি। শনিবার তাঁকে আসানসোল আদালতে পেশ করে সিআইডি নিজেদের হেফাজতে চাইবে।

অন্ডালের নিউ কাজোড়া এলাকা থেকে শুক্রবার রাতে লালার সহযোগী রণধীরকে গ্রেফতার করা হয়েছে। সিআইডি সূত্রে খবর, বেআইনি ভাবে কয়লা পাচারের অন্যতম দায়িত্বে ছিলেন রণধীর। লালার নির্দেশেই রণধীর কয়লা পাচার করতেন বিভিন্ন রাজ্যে। কয়লা ‘সিন্ডিকেট’-এর অন্যতম মাথা ছিলেন তিনি। তাঁর সঙ্গে সরাসরি লালার যোগাযোগ থাকায়, সিআইডি আপাতত রণধীরকে জিজ্ঞাসাবাদ করে লালার গতিবিধির নাগাল পেতে চাইছে। মনে করা হচ্ছে, রণধীর মারফত গা ঢাকা দেওয়া লালার হদিশ মিলতে পারে।

কয়লা-কাণ্ডে সিবিআই-এর পাশাপাশি তদন্ত করছে সিআইডি ও ইডি-ও। এখন পর্যন্ত অনুপ মাঝির কোনও হদিশ পাওয়া যায়নি। তাঁকে বেশ কয়েকবার তলব করেছে সিবিআই, কিন্তু তলব এড়িয়ে আত্মগোপন করেই রয়েছেন লালা। ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত সন্দেহে ইতিমধ্যেই বেশ কয়েকজনকে জেরা করেছে সিবিআই। বিনয় মিশ্রকেও তলব করা হয়েছিল, কিন্তু তিনিও হাজির এড়িয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে কয়লা-কাণ্ডের শিকড় কতটা গভীরে পৌঁছেছে, তা খতিয়ে দেখতে আরও তদন্তের জাল বিস্তার করছে একাধিক সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coal Scam anup majhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE