Advertisement
১১ মে ২০২৪
TMC

Mainul Haque: তৃণমূলে এ বার প্রাক্তন বিধায়ক মইনুল হক? ভোটের আগে ভাঙনের আশঙ্কা কংগ্রেসে

টানা পাঁচ বারের বিধায়ক মইনুলের দলবদলে মুর্শিদাবাদ কংগ্রেসের শক্তিক্ষয় হবে বলেই মনে করছেন অনেকে।

ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক।

ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৭:২১
Share: Save:

জঙ্গিপুর এবং শমশেরগঞ্জ আসনে বিধানসভা নির্বাচনের আগেই মুর্শিদাবাদ জেলা কংগ্রেসে ভাঙনের আশঙ্কা। শাসকদলের দাবি, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর তৃণমূল যোগদান করবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই মইনুলকে দেখা যাবে জোড়াফুল শিবিরে। মইনুলের পাশাপাশি জেলা কংগ্রেসের কর্মী-সমর্থকেরাও শিবির বদল করবেন বলে দাবি তৃণমূল নেতৃত্বের।

৩০ সেপ্টেম্বর মুর্শিদাবাদের জঙ্গিপুর এবং শমশেরগঞ্জ আসনে বিধানসভা নির্বাচন। তার আগে টানা পাঁচ বারের বিধায়ক মইনুলের দলবদলে এই জেলায় কংগ্রেসের শক্তিক্ষয় হবে বলেই মনে করছেন অনেকে।

জঙ্গিপুর আসনে তৃণমূল প্রার্থী জাকির হোসেনের জন্য ভোটপ্রচারে ২৩ সেপ্টেম্বর জেলায় আসছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে দিন জঙ্গিপুরের এমডিআই ময়দানে জনসভা করবেন তিনি। খবর, সব ঠিক থাকলে সেই সভা থেকেই অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ দেবেন মইনুল। তাঁর সঙ্গে জেলা কংগ্রেসের বেশ কয়েক জন কর্মী-সমর্থকও দলবদল করবেন।

সোমবার রাতে জাকিরের বাড়িতে বৈঠক করেন জেলা তৃণমূল নেতৃত্ব। বৈঠকে জঙ্গিপুরের সাংসদ তথা সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান-সহ শীর্ষনেতারা হাজির ছিলেন। সেখানে মইনুলকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয় বলে সূত্রের খবর। খলিলুর বলেন, ‘‘২৩ সেপ্টেম্বর এখানে (জঙ্গিপুরে) প্রচারে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর হাত ধরেই তৃণমূলে যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। তাঁর সঙ্গে সে দিন আরও কয়েক জন কংগ্রেস কর্মী-সমর্থক দলে যোগ দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Congress Mainul Haque Jangipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE