Advertisement
২৭ এপ্রিল ২০২৪
MS Dhoni

ধোনির সংস্থার নাম করে ‘প্রতারণা’, নোটিস

অভিযোগ, নয়ডার সংস্থাটি নিজেদের  ধোনির এজেন্ট বলে জানিয়ে কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি খোলার আশ্বাস দিয়েছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কুন্তক চট্টোপাধ্যায় ও শুভাশিস ঘটক
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৬:৫৮
Share: Save:

আশ্বাস ছিল কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি খোলার। তার জন্য প্রচুর টাকা নেওয়া হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির ক্রিকেট অ্যাকাডেমির নাম করে। কিন্তু এই সব কিছুর পরেও অ্যাকাডেমি হয়নি। এই প্রতারণার অভিযোগে নয়ডার এক সংস্থাকে নোটিস পাঠাল কলকাতার এক সংস্থা।

অভিযোগ, নয়ডার সংস্থাটি নিজেদের ধোনির এজেন্ট বলে জানিয়ে কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি খোলার আশ্বাস দিয়েছিল। সেই জন্য শহরের একটি সংস্থার কাছ থেকে ২০১৯ সালে ৫৯ লক্ষ টাকাও নিয়েছিল তারা। কিন্তু অ্যাকাডেমি খোলা হয়নি এখনও। এই অবস্থায় নয়ডার সংস্থাটির কাছে আইনি নোটিস পাঠিয়ে সুদ-সহ টাকা ফেরত চেয়েছে কলকাতার ওই সংস্থা। যে-হেতু ধোনির নাম করে প্রতারণা হয়েছে, তাই তাঁকেও নোটিসের একটি প্রতিলিপি পাঠিয়ে বিষয়টি সম্পর্কে অবহিত করানো হয়েছে।

কলকাতার সংস্থাটির আইনজীবী সেলিম রহমানের পাঠানো নোটিসে বলা হয়েছে, ২০১৯ সালেমেঘদূত শূর নামে এক ব্যক্তি নিজেকে ধোনির এজেন্ট পরিচয় দিয়ে ধোনির নামে ক্রিকেট অ্যাকাডেমি খোলার প্রস্তাব দেন কলকাতার সংস্থার মালিকদের। বিষয়টি নিয়ে আলোচনার পরে এবং নয়ডার সংস্থাটি সম্পর্কে নিশ্চিত হয়ে দু’দফায় তাদের মোট ৫৯ লক্ষ টাকা দেওয়া হয়। কিন্তু তার পরে দীর্ঘদিন কেটে গেলেও ক্রিকেট অ্যাকাডেমি খোলার কোনও কাজ এগোয়নি। কলকাতার সংস্থাটি পরে খবর নিয়ে জানতে পারে, মেঘদূত শূর নামে ওই ব্যক্তি নিজেরপরিচয় ভাঁড়িয়েছিলেন এবং ভুয়ো প্রস্তাব দিয়েছিলেন। ৫৯ লক্ষ টাকা যে ঠকিয়ে নেওয়া হয়েছে, তা-ও বুঝতে পারেন কলকাতার ওই সংস্থার মালিকেরা।

ওই নোটিসে আরও জানানো হয়েছে, সেই ঘটনার পর থেকে টাকা ফেরত চেয়ে কলকাতার সংস্থার তরফে নয়ডার সংস্থাটির সঙ্গে বার বার যোগাযোগ করা হয়। কিন্তু মাসের পর মাস কেটে গেলেও নয়ডার সংস্থাটি টাকা ফেরত দেয়নি। শেষ পর্যন্তবাধ্য হয়ে নয়ডার সংস্থা এবং তাদের দুই ডিরেক্টরের কাছে আইনি চিঠি পাঠানো হয়েছে।

একটি সূত্রের খবর, নয়ডার ওই সংস্থার ওয়েবসাইটেও ধোনিকে ব্র্যান্ড ম্যানেজার হিসেবে তুলে ধরে তাঁর একাধিক ছবি ব্যবহার করা হয়েছে। ধোনি তাদের মেন্টর বলেও সংস্থাটি জানিয়েছে তাদের ওয়েবসাইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE