Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Weather Update

Bengal Weather Today: মেঘলা আকাশ, সঙ্গে হালকা বৃষ্টির পূর্বাভাস কলকাতা এবং দক্ষিণের পাঁচটি জেলায়

শুক্রবার সকাল পর্যন্ত কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৭:৩৭
Share: Save:

বঙ্গোপসাগরে নিম্নচাপ অক্ষরেখার কারণে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। শুক্রবার সকাল পর্যন্ত কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এখন দক্ষিণ-পশ্চিম থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে নিম্নচাপ অক্ষরেখা। তার জেরেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের পাঁচ জেলায়। এ ছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার বেলা পর্যন্ত এমন পরিস্থিতি চলতে পারে। তবে চলতি সপ্তাহের শেষেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কমতে পারে বলে আবহাওয়া-পূর্বাভাস

নিম্নচাপ অক্ষরেখার ফলে সমুদ্র থেকে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। তাই আপাতত আগামী কয়েকদিন তাপমাত্রা কমার বিশেষ সম্ভাবনা নেই। অন্য দিকে, আকাশ মেঘলা থাকায় দিনের তাপমাত্রাও খুব একটা বাড়বে না। পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা। অন্য দিকে, রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি বেশি থাকবে। অর্থাৎ নিম্নচাপ অক্ষরেখায় শীতের পথে বাধা হয়ে থাকবে আগামী কিছু দিন। কলকাতায় বৃহস্পতিবার রাতের তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE