Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

তৃতীয় পর্যায়ের টিকাকরণের জন্য কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চাইল রাজ্য

২ কোটি টিকা সরকারি হাসপাতালের টিকাকরণের জন্য এবং বেসরকারি হাসপাতালের মাধ্যমে টিকাকরণের জন্য ১ কোটি টিকা চেয়েছে রাজ্য সরকার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২১ ১৭:৪৩
Share: Save:

কেন্দ্রের কাছে ৩ কোটি টিকা চাইল রাজ্য। সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলিতে সরবরাহের জন্য প্রয়োজনীয় সংখ্যক টিকা প্রস্তুত রাখার কথা বলা হয়েছে কেন্দ্রকে। বৃহস্পতিবার নবান্নের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আপাতত এই ৩ কোটি টিকার অনুরোধ করা হলেও পরবর্তী পর্যায়ে প্রশাসন আরও টিকা সরবরাহের অনুরোধ করবে কেন্দ্রকে।

এই টিকা অবশ্য রাজ্য মূল্য দিয়ে কিনবে। তবে এর পাশাপাশি ৪৫ ঊর্ধ্বদের টিকাকরণের জন্য যে বিনামূল্যে টিকার সরবরাহ করার কথা কেন্দ্রের, তারও যোগান চালু রাখতে বলেছে রাজ্য প্রশাসন।

এ ব্যাপারে কেন্দ্রকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছে, নবান্ন। তারা জানিয়েছে এই ৩ কোটির টিকার মধ্যে ২ কোটি টিকা রাজ্যের সরকারি হাসপাতালগুলির জন্য চাওয়া হয়েছে। বাকি ১ কোটি টিকা বেসরকারি হাসপাতালগুলির জন্য চাওয়া হয়েছে রাজ্যের তরফে। সরকারি হাসপাতালের মাধ্যমে আপাতত ১ কোটি মানুষের টিকাকরণের পরিকল্পনা নিয়েছে রাজ্য প্রশাসন। এ ছাড়া বেসরকারি হাসপাতালগুলির মাধ্যমে আরও ৫০ লক্ষ রাজ্যবাসীর টিকাকরণ হবে অনুমান করে ওই টিকা চাওয়া হয়েছে কেন্দ্রের কাছে।

মোট ৩ কোটি টিকা রাজ্যের দেড় কোটি বাসিন্দাকে দেওয়া হবে বলে কেন্দ্রকে জানিয়েছে রাজ্য। এব্যাপারে ইতিমধ্যেই কেন্দ্রের কাছে চিঠি গিয়েছে পশ্চিমবঙ্গ সরকারের তরফে। পরবর্তী পর্যায়ে আরও টিকার অনুরোধ করা হবে বলে জানানো হয়েছে নবান্নের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Vaccine COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE