Advertisement
১৫ জুন ২০২৪
Governor CV Ananda Bose

অযোধ্যার রামমন্দিরে বাংলার রাজ্যপাল আনন্দ বোস, রামলালা দর্শনের পর করলেন সরযূতে দীপদান

সপরিবার রামলালার দর্শন সারলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। পুজো দিয়ে খুশি রাজ্যপাল জানান, রামনাম কেবল এক ব্যক্তির প্রার্থনাই শুধু নয়, তা আসলে একটি দেশের আত্মগর্বের উদাত্ত ঘোষণা।

রামলালা দর্শনে বাংলার রাজ্যপাল।

রামলালা দর্শনে বাংলার রাজ্যপাল। — ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ২২:৩৯
Share: Save:

অযোধ্যার রামমন্দির দর্শন করলেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুক্রবার সপরিবার মন্দির দর্শন করেন রাজ্যপাল। মন্দিরে পুজো দেন। সরযূ নদীতে দীপদানও করেন তিনি।

এ বছর ২২ জানুয়ারি দুপুর ১২টা ২৯ মিনিটের ‘শুভ মুহূর্তে’ উত্তরপ্রদেশের অযোধ্যায় রামলালার মূর্তির প্রাণপ্রতিষ্ঠা করেন ‘প্রধান যজমান’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে দিন প্রধানমন্ত্রীর সঙ্গেই ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। উদ্বোধনী অনুষ্ঠানে অযোধ্যায় হাজির ছিলেন দেশ, বিদেশের নামী নক্ষত্রেরাও। ২৩ জানুয়ারি সকাল থেকে রামমন্দিরের দরজা খুলে দেওয়া হয় সাধারণ মানুষের জন্য। রাত ৩টে থেকেই ভক্তদের লম্বা লাইন পড়ে।

তার পর কেটে গিয়েছে কয়েক মাস। রামলালা দর্শনে ভিড় কমেনি এতটুকুও। এরই মধ্যে এ বার রামলালার দর্শন সেরে ফেললেন বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোস। সঙ্গে ছিল তাঁর গোটা পরিবার। রামমন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি সরযূ নদীতে দীপদানও করেন রাজ্যপাল। রামলালার দর্শন সেরে খুশি রাজ্যপাল জানান, রামনাম কেবল এক ব্যক্তির প্রার্থনাই শুধু নয়, তা আসলে একটি দেশের আত্মগর্বের উদাত্ত ঘোষণা। পাশাপাশি, মহাত্মা গান্ধীকেও স্মরণ করেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE