Advertisement
১৯ মে ২০২৪
CV Ananda Bose

আমি বাংলার দত্তক পুত্র, বাংলায় বই লিখতে চাই, বড়দিনে বড় ইচ্ছা রাজ্যপালের

রবিবার নিউটাউনের নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানেই তিনি বাংলায় বই লেখার ইচ্ছে প্রকাশ করেছেন।

রবিবার নিউটাউনের নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রবিবার নিউটাউনের নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ২০:৪৬
Share: Save:

বাংলা বই লেখার ইচ্ছা প্রকাশ করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রবিবার নিউটাউনের নিখিল ভারত বঙ্গ সাহিত্য সম্মেলনের শতবর্ষ উদযাপনের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। তাঁর সঙ্গেই এই অনুষ্ঠানে যোগ দেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়, লোকসভার প্রাক্তন স্পিকার মীরা কুমার, অভিনেত্রী শর্মিলা ঠাকুর, গায়ক অজয় চক্রবর্তী, প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন ও বিজ্ঞানী বিকাশ সিংহ প্রমূখ। সেই অনুষ্ঠানেই রাজ্যপাল বাংলার শিল্প, সংস্কৃতির ভূয়সী প্রশংসা করেন।

রাজ্যপাল বলেন, ‘‘এই বাংলার হল সোনার বাংলা। এখানে শিল্প সাহিত্য, সংস্কৃতির অনেক চর্চা হয়। রবীন্দ্রনাথ ঠাকুরের কাবুলিওয়ালা গল্প আমি পড়েছি। ছোট্ট মেয়ে মিনির চরিত্রটা আমার মনে দাগ কেটে যায়।’’ এর পরেই তিনি আরও বলেন, ‘‘আমি বাংলায় একটা বই লিখব। বাংলার এই সাহিত্য ও সংস্কৃতির সঙ্গে আমি অনেক দিন ধরেই পরিচিত। আমাকে এই বাংলা বহু কাজে উদ্বুদ্ধ করেছে। আমি বাংলার দত্তক পুত্র। বাংলা আজ যা ভাবে গোটা দেশ তা ভাবে। আগামী তো এই বাংলাই ভারতকে পথ দেখাবে।’’ প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের দায়িত্ব নিয়ে এসেই তিনি নিজের পরিবারের বাংলার প্রতি অনুরাগের কথা জানিয়েছিলেন। তাঁদের নামের সঙ্গে বোস যুক্ত করার কারণ প্রসঙ্গে জানিয়েছিলেন, নেতাজির নামের সঙ্গে মিলিয়েই তাঁর নাম রাখা হয়েছে। এ বার সেই বাংলায় বই লিখতে চান তিনি। এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose Governor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE