Advertisement
০৬ মে ২০২৪
CV Ananda Bose

ফের বিশ্ববিদ্যালয়ে বোস

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, রাজ্যপাল বেলা ১১টার কিছু পরে ঢুকে প্রায় ৩৫ মিনিট ছিলেন। গ্রন্থাগার খুলিয়ে ঘুরে দেখেন। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর যে ঘরে বসতেন, সেই ঘর ঘুরে দেখেন।

CV Anand Bose.

রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ০৬:২৪
Share: Save:

রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ঘুরে বেড়াচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এই প্রসঙ্গেই সম্প্রতি শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর কটাক্ষ ছিল, ‘‘মত্ত হস্তীর মতো ঘুরে বেড়াচ্ছেন তিনি।’’ কিন্তু তাতে কার্যত কর্ণপাত না-করেই বৃহস্পতিবার সংস্কৃত বিশ্ববিদ্যালয়ে হাজির হলেন রাজ্যপাল। এমনকি বিশ্ববিদ্যালয় থেকে বেরোনোর সময় রাজ্যপাল বলেন, ‘‘এটা সারপ্রাইজ় ভিজ়িট নয়। উৎসাহ দিতেই আমি এসেছিলাম। বারবার আসব।’’

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, রাজ্যপাল বেলা ১১টার কিছু পরে ঢুকে প্রায় ৩৫ মিনিট ছিলেন। গ্রন্থাগার খুলিয়ে ঘুরে দেখেন। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর যে ঘরে বসতেন, সেই ঘর ঘুরে দেখেন। অস্থায়ী উপাচার্য অনুরাধা মুখোপাধ্যায়, উপস্থিত শিক্ষক ও শিক্ষাকর্মীদের সঙ্গে কথা বলেন। এ দিন সংস্কৃত বিশ্ববিদ্যালয়ের এগজ়িকিউটিভ কাউন্সিল তৈরি করার নিয়ম নিয়েও রাজ্যপালের সঙ্গে অস্থায়ী উপাচার্যের আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

প্রবল তাপপ্রবাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে এখন ছুটি। পড়ুয়ারা কেউ ছিলেন না। উপাচার্য সকাল সাড়ে ১০টার মধ্যে নিজের কাজেই বিশ্ববিদ্যালয় এসেছিলেন। তিনি জানান, রাজ্যপাল ঢোকার দশ মিনিট আগে তাঁকে জানানো হয় যে, উনি আসছেন। আগে উচ্চশিক্ষা দফতরকে সম্পূর্ণ অন্ধকারে রেখে কলকাতা, পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন রাজ্যপাল। এ দিনের সফর নিয়েও উচ্চশিক্ষা দফতর অন্ধকারে বলেই খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CV Ananda Bose Sanskrit College
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE