Advertisement
০২ মে ২০২৪
Sandeshkhali Incident

শান্তি ফেরানোর ডাক রাজ্যপালের

সন্দেশখালির নারী-‘লাঞ্ছনা’র পটভূমিতে রাজ্যের তরুণীদের নিয়ে এ দিন ‘মিশন সন্তোষ কালী’ কর্মসূচির ডাক দিয়েছেন বোস। রাজ্যপাল জানান, এই কর্মসূচিতে নারী-শক্তি, নারীর মর্যাদার সচেতনতা ও প্রসার আরও বাড়াতে হবে।

রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

রাজ্যপাল সি ভি আনন্দ বোস। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৩৩
Share: Save:

সন্দেশখালিতে ফের আইনের শাসন প্রতিষ্ঠা এবং পুলিশ-প্রশাসনের প্রতি সাধারণ মানুষের আস্থা ফেরানোর জন্য রাজনৈতিক দল-সহ সবাইকে এককাট্টা হওয়ার আর্জি জানালেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এই মর্মে সোমবার ‘সন্দেশখালির রিপোর্ট-কার্ড’ শীর্ষক একটি বিবৃতি দিয়েছেন তিনি। রাজ্যপালের মতে, “সন্দেশখালি অস্থিরতা, নৈরাজ্যের মধ্যে দিয়ে যাচ্ছে। সেখানে শান্তি ফেরাতে হবে। সন্দেশখালির ব্যথিত মহিলাদের পাশে দাঁড়াতে হবে।”

সন্দেশখালির নারী-‘লাঞ্ছনা’র পটভূমিতে রাজ্যের তরুণীদের নিয়ে এ দিন ‘মিশন সন্তোষ কালী’ কর্মসূচির ডাক দিয়েছেন বোস। রাজ্যপাল জানান, এই কর্মসূচিতে নারী-শক্তি, নারীর মর্যাদার সচেতনতা ও প্রসার আরও বাড়াতে হবে। তাঁর বক্তব্য, “এ বিষয়ে কেন্দ্র, রাজ্যের প্রকল্প এবং স্বেচ্ছাসেবী সংস্থাগুলির উদ্যোগের সদ্ব্যবহার করতে হবে। এর মধ্যে মেয়েদের সুরক্ষা এবং ক্ষমতায়নের জন্য নির্দিষ্ট পদক্ষেপ করতে হবে।” সে সঙ্গে, নারী নির্যাতন নিয়ে তদন্ত যেমন চলছে, তা চলুক বলেও রাজ্যপাল জানিয়েছেন। তাঁর দাবি, তিনি নিরপেক্ষ। সংবিধান রক্ষার দায় থেকেই এই ‘রিপোর্ট-কার্ড’ দিচ্ছেন।

যদিও রাজ্যপালের এই কর্মসূচি সম্পর্কে রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের প্রতিক্রিয়া, “রাজ্যপাল কী করছেন তাঁর বিষয়। কিন্তু রাজ্যপাল রাজভবনকে হোটেল করে একটি ‘ট্যুর অ্যান্ড ট্রাভেল্‌স-এর ইভেন্ট ম্যানেজমেন্ট’ চালাচ্ছেন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

C V Ananda Bose
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE