Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: পশ্চিমবঙ্গ বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন রাজ্যপাল, ধনখড়কে আক্রমণ দিল্লির স্পিকারের

বিধানসভা গঠনের পর সর্বভারতীয় স্পিকারদের সম্মেলনে ভার্চুয়ালি অংশ নেন এ রাজ্যের স্পিকার। সেখানেই রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছিলেন।

পশ্চিমবঙ্গ বিধানসভায় এসে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সমালোচনায় সবর দিল্লির স্পিকার রামনিবার গয়াল।

পশ্চিমবঙ্গ বিধানসভায় এসে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সমালোচনায় সবর দিল্লির স্পিকার রামনিবার গয়াল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ১৯:৪৮
Share: Save:

পশ্চিমবঙ্গ বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন রাজ্যপাল। এমনটাই বললেন দিল্লি বিধানসভার স্পিকার রামনিবাস গয়াল। বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় এসেছিলেন তিনি। সেখানেই তাঁকে স্বাগত জানান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। সাক্ষাৎপর্বের পর কলকাতার সংবাদমাধ্যমের মুখোমুখি হন রামনিবাস। সেখানেই কেন্দ্রীয় সরকার ও দেশের বিভিন্ন রাজ্যের রাজ্যপালদের ভূমিকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। রামনিবাস বলেন, ‘‘স্পিকারদের সম্মেলন পশ্চিমবঙ্গের স্পিকার রাজ্যপাল প্রসঙ্গে যে কথা বলেছিলেন, তা আমরা সমর্থন করছি। আমরা জানি পশ্চিমবঙ্গ বিধানসভায় অভ্যন্তরীণ কাজকর্মের বিষয়ে রাজ্যপাল অহেতুক হস্তক্ষেপ করছেন। স্পিকার সম্মেলনে তিনি যা বলেছিলেন, তার জন্য তাঁকে ধন্যবাদ জানাতেই আমার এখানে আসা।’’

প্রসঙ্গত, ভোটের পরনতুন বিধানসভা গঠনের পর সর্বভারতীয় স্পিকারদের সম্মেলনে ভার্চুয়ালি অংশ নেন পশ্চিমবঙ্গের স্পিকার। সেখানেই তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে অভিযোগ করেন লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে। গণপিটুনি বিল-সহ তিনটি বিল তিনি আটকে রেখেছেন বলেও অভিযোগ করেছিলেন রাজ্যপালের বিরুদ্ধে।বুধবার সেই ঘটনার উল্লেখ করেই পশ্চিমবঙ্গের রাজ্যপালকে আক্রমণ করেন দিল্লির স্পিকার। সঙ্গে বিরোধী রাজনৈতিক দলগুলি একজোট হলেই যে ২০২৪ সালের লোকসভা ভোটে কেন্দ্র থেকে বিজেপি-কে সরানো সম্ভব, তাও উল্লেখ করেছেন তিনি। রামনিবাস বলেছেন, ‘‘সব বিরোধী রাজনৈতিক দল একজোট হলেই কেন্দ্রে বদল আনা সম্ভব। সবাই একজোট না হলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে।’’ পশ্চিমবঙ্গ বিধানসভা ছাড়াও নিজের তৃতীয় কলকাতা সফরে কালীঘাট ও দক্ষিণেশ্বরের মন্দিরেও যেতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE