Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাল প্রধানমন্ত্রী-রাজ্যপাল বৈঠক, মোদীকে সন্দেশখালির রিপোর্ট দিতে পারেন কেশরীনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ জুন ২০১৯ ১৫:১৫
সোমবার মোদীর সঙ্গে বৈঠকে সন্দেশখালি নিয়ে রিপোর্ট দিতে পারেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। —ফাইল চিত্র

সোমবার মোদীর সঙ্গে বৈঠকে সন্দেশখালি নিয়ে রিপোর্ট দিতে পারেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। —ফাইল চিত্র

সন্দেশখালির ঘটনা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রকে রিপোর্ট দিয়েছে বিজেপি। এ বার রিপোর্ট দিতে পারেন রাজ্যপালও। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আগে থেকেই নির্ধারিত বৈঠক রয়েছে। সেই বৈঠকেই বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে এবং রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি প্রধানমন্ত্রীকে রিপোর্ট দিতে পারেন। বৈঠকে যোগ দিতে ইতিমধ্যেই দিল্লি উড়ে গিয়েছেন রাজ্যপাল। অন্য দিকে, ইতিমধ্যেই সন্দেশখালির ঘটনা নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

ভোট পরবর্তী রাজনৈতিক সংঘর্ষে শনিবার অগ্নিগর্ভ হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার সন্দেশখালি। গুলিতে নিহত হন বিজেপির তিন জন এবং তৃণমূলের এক কর্মী। ওই ঘটনা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। আজ রবিবার এলাকা পরিদর্শনে গিয়েছেন বিজেপি এবং তৃণমূল উভয় রাজনৈতিক দলের দু’টি প্রতিনিধি দল। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে বিস্তারিত রিপোর্ট দিতে পারেন বিজেপি নেতৃত্ব।

রাজভবন সূত্রে খবর, রবিবার দিল্লিতে উড়ে গিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর একটি বৈঠক রয়েছে। এই বৈঠক আগে থেকেই নির্ধারিত ছিল। কিন্তু শনিবার সন্দেশখালির ঘটনার পর এই বৈঠক তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে বলেই রাজনৈতিক শিবিরের পর্যবেক্ষণ। রাজ্যপালের কাছে বসিরহাটের পরিস্থিতি জানতে চাইতে পারেন প্রধানমন্ত্রী। রাজ্যপালও সন্দেশখালিতে এই ঘটনার রিপোর্ট দিতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। রাজভবন সূত্রে অবশ্য বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি নিশ্চয়ই জানাবেন।

Advertisement

আরও পড়ুন: প্রদীপের বাড়ির সামনে চাপ চাপ রক্ত, পড়ে রয়েছে বুলেটের খোল, হাটগাছিয়ায় জারি ১৪৪ ধারা

আরও পডু়ন: ‘গন্ডগোলটা আর রাজনৈতিক নেই’ দাবি বিজেপির, সুপারি কিলার দিয়ে খুন, পাল্টা জ্যোতিপ্রিয়র

অন্য দিকে রাজ্য বিজেপি নেতৃত্বের একটি সূত্রে জানা গিয়েছে, রাজ্যপালের কাছে সন্দেশখালির তথ্য এবং রিপোর্ট রয়েছে। ওই সূত্রের আরও দাবি, রাজ্যপালের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহকেও ওই ডেকে নিতে পারেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন

Advertisement