Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

লগ্নি করতে ডাক বিনয়ের

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি ১৮ জানুয়ারি ২০১৮ ০২:৫৯

আগামী ফেব্রুয়ারিতে দার্জিলিঙে বাণিজ্য সম্মেলন করার পরিকল্পনা নিয়েছে গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের (জিটিএ) কেয়ারটেকার বোর্ড। সেই সম্মেলনে যোগ দেওয়ার জন্য বুধবার প্রথম সারির শিল্পপতিদের আহ্বান জানান বোর্ডের চেয়ারম্যান বিনয় তামাঙ্গ।

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে কলকাতা গিয়েছেন তামাঙ্গ। সেখানে এ দিন তিনি শিল্পপতিদের সঙ্গে দেখা করেন। বিনয়ের কথায়, দার্জিলিঙে বিনিয়োগ ও শিল্পের সম্ভাবনা যে প্রচুর, সে কথা তাঁদের জনে জনে বোঝানোর চেষ্টা করেন। দার্জিলিঙে পর্যটন, চা, ফল-ফুল ভিত্তিক শিল্প গড়ার সুযোগ রয়েছে— বিনয় এ কথা তাঁদের জানান। একই সঙ্গে জানান, আগামী ফেব্রুয়ারির কোনও সময়ে দার্জিলিঙে ‘ইন্ডাস্ট্রি মিট’ করবে জিটিএ। নানা মহলের সঙ্গে আলোচনার পরেই চূড়ান্ত দিনক্ষণ ঠিক হবে। তিনি জানান, জিটিএ-র তরফেই সব শিল্পপতিতে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হবে।

জিটিএ সূত্রের খবর, বিনয়ের ডাক শুনে অনেক শিল্পপতিই পাহাড়ে যাওয়ার ব্যাপারে আগ্রহ জানান। তাঁদের কেউ কেউ বলেন, জীবনে কখনও দার্জিলিং যাননি তাঁরা। তাই যাওয়ার আগ্রহ রয়েছে।

Advertisement

রাজ্য আয়োজিত শিল্প সম্মেলনে বিনয় এতটা গুরুত্ব পাওয়ায় পাহাড়েও তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। জিটিএ-র একাধিক অফিসার ও প্রাক্তন সদস্য জানান, অতীতে বিনিয়োগ টানতে জিটিএ-র তরফে এমন কোনও চিন্তাভাবনা দেখা যায়নি। বিনয় জানান, রাজ্যের সহযোগিতায় পাহাড়ে বিনিয়োগ টেনে পাহাড়ের অর্থনীতির ভিত আরও শক্ত করাই তাঁদের অন্যতম লক্ষ্য।

আরও পড়ুন

Advertisement