Advertisement
১১ মে ২০২৪
Calcutta High Court

GTA controversy: জিটিএ ভোটে রাজ্যের বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলায় হস্তক্ষেপ নয়, জানাল হাই কোর্ট

আদালত এ দিন জানিয়ে দেয়, আগামী ২১ জুন মূল মামলাগুলির সঙ্গেই এটিরও শুনানি শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে হাই কোর্ট।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ২০:৪০
Share: Save:

জিটিএ ভোটের জন্য দার্জিলিঙের জেলাশাসককে নির্বাচনী আধিকারিক ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য। সেই বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে দায়ের করা মামলায় হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট। জিটিএ গঠন নিয়ে চলা মামলাগুলির সঙ্গেই এই মামলার শুনানি হবে। বৃহস্পতিবার এমনটাই জানালেন, বিচারপতি রাজাশেখর মান্থা।

জিটিএ গঠন নিয়ে আগেই কলকাতা হাই কোর্টে মামলা চলছিল। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় সফরে গিয়ে জানিয়েছিলেন, জিটিএ ভোট হবে। সে জন্য দার্জিলিঙের জেলাশাসককে নির্বাচনী আধিকারিক নিযুক্ত করা হয়। এই প্রেক্ষিতেই মামলাকারীর প্রশ্ন, জিটিএ গঠন নিয়েই যখন মামলা আদালতের বিচারাধীন, সেখানে ভোটের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের নিয়োগ কী ভাবে করতে পারে রাজ্য? রাজ্যের দেওয়া এই সংক্রান্ত বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে নতুন একটি মামলা হয়। সেই মামলার শুনানিতেই বিচারপতি রাজাশেখর মান্থা বৃহস্পতিবার জানিয়ে দেন, আপাতত রাজ্যের সেই বিজ্ঞপ্তিতে হস্তক্ষেপ করছে না আদালত। মূল মামলার সঙ্গেই এই মামলাটিও শোনা হবে।

আদালত এ দিন জানিয়ে দেয়, আগামী ২১ জুন মূল মামলাগুলির সঙ্গেই এই মামলাটিরও শুনানি করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে হাই কোর্ট। তার মধ্যে যদি নির্বাচন হয়েও যায়, মূল মামলার ফলের উপরেই নির্ভর করবে সেই নির্বাচনের ভবিষ্যৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court GTA Election GTA Darjeeling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE