Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Abhishek-Rujira: অভিষেক-রুজিরার রক্ষাকবচের আর্জি খারিজ দিল্লি হাই কোর্টে, পরবর্তী শুনানি ২৭ তারিখ

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দিল্লিতে হাজিরা দিতে বলেছিল অভিষেক-রুজিরাকে। সেই সমনের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে মামলা করেছিলেন তাঁরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ১৫:৩৮
অভিষেক বন্দ্যোপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়, রুজিরা বন্দ্যোপাধ্যায়।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র সমন মামলায় রক্ষাকবচ পেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়। কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত মামলায় দিল্লির হাই কোর্ট তাঁদের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ দিল না। ইডি এই মামলায় দিল্লিতে হাজিরা দিতে বলেছিল অভিষেক-রুজিরাকে। সেই সমনের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে মামলা করেছিলেন তাঁরা। এ ব্যাপারে ইডি-র প্রতিক্রিয়া জানতে চেয়েছিল দিল্লি হাই কোর্ট। পরে দু’জনেরই অন্তর্বর্তীকালীন রক্ষাকবচের আর্জি খারিজ করে দেয় আদালত। আগামী ২৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। ঘটনাচক্রে তার তিন দিন পরই ভবানীপুরে উপনির্বাচন। প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement


কয়লা-কাণ্ডের তদন্তে নেমে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে সমন পাঠায় ইডি। জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে তলব করা হয় অভিষেকের স্ত্রী রুজিরাকেও। অভিষেক গত ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরে হাজির হলেও রুজিরা ইডিকে চিঠি লিখে জানিয়েছিলেন, করোনা আবহে কলকাতায় সন্তানদের রেখে তাঁর পক্ষে দিল্লিতে যাওয়া সম্ভব নয়। এমনকি প্রয়োজনে তদন্তকারীরা তাঁর কলকাতার বাড়িতে এসেও তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলেও উল্লেখ করেন রুজিরা। ইতিমধ্যেই অভিষেককে ২১ সেপ্টেম্বর ফের দিল্লিতে তলব করে ইডি। ইডির ওই নির্দেশের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সস্ত্রীক অভিষেক।

আদালতের কাছে অভিষেক-রুজিরা আবেদন করেছিলেন, তাঁদের বিরুদ্ধে ইডি-র সমন যেন খারিজ করা হয়। কলকাতার মামলার তদন্তে বার বার দিল্লিতে কেন তলব করা হচ্ছে, তা-ও জানতে চেয়েছিলেন। মঙ্গলবার হাই কোর্ট অভিষেক এবং রুজিরার অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ পাওয়ার আবেদনটি খারিজ করে দেয়।

আরও পড়ুন

Advertisement