Advertisement
১০ মে ২০২৪
Mamata Banerjee

বাঁ হাঁটুর লিগামেন্টে চোট, কোমরে ব্যথা, দু’ঘণ্টা ফিজিওথেরাপি মমতার! জানাল হেল্‌থ বুলেটিন

মঙ্গলবার বিকেলে প্রাকৃতিক দুর্যোগে কপ্টার-দুর্বিপাকে আহত হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কপ্টার জরুরি অবতরণ করে শিলিগুড়ির অদূরে সেবক এয়ারবেসে।

Health Bulletin of CM Mamata Banerjee who sustained injuries after helicopter emergency landing incident

মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ২১:৫৮
Share: Save:

মঙ্গলবার বিকেলে উত্তরবঙ্গে কপ্টার-দুর্বিপাকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাঁ হাঁটুর লিগামেন্টে চোট লেগেছে। চোট রয়েছে তাঁর বাঁ দিকের হিপ জয়েন্টের লিগামেন্টেও। তবে বুধবার তাঁর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও এখনও ব্যথা রয়েছে এবং নড়াচড়া করলে তা বাড়ছে বলে জানানো হয়েছে নবান্নের হেল্‌থ বুলেটিনে।

বুধবার সন্ধ্যায় প্রকাশিত ওই হেল্‌থ বুলেটিন জানাচ্ছে, বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা পরীক্ষা করেছেন। প্রায় দু’ঘণ্টা ধরে ফিজিওথেরাপি করানো হয়েছে তাঁর। মঙ্গলবার রাতের মতোই বুধবারেও মুখ্যমন্ত্রীকে বাড়িতে থাকতে এবং নিয়ন্ত্রিত হাঁটাচলা করতে পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। আপাতত তাঁর ফিজিওথেরাপিও চলবে।

মঙ্গলবার বিকেলে প্রাকৃতিক দুর্যোগে কপ্টার-দুর্বিপাকে আহত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কপ্টার জরুরি অবতরণ করে শিলিগুড়ির অদূরে সেবক এয়ারবেসে। কপ্টার থেকে নামতে গিয়ে পায়ে ও কোমরে চোট পান মমতা। কলকাতায় ফেরার পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। এমআরআই ইত্যাদি পরীক্ষা করানোর পর দেখা যায়, তাঁর পায়ের লিগামেন্টে চোট লেগেছে। আঘাত লেগেছে কোমরেও। চিকিৎসকেরা তাঁকে ভর্তি করে নিতেই চেয়েছিলেন। কিন্তু মমতা রাতেই কালীঘাটের বাড়িতে ফিরে যান। চিকিৎসকদের জানান, বাড়িতে পরামর্শ মেনে বিশ্রাম করবেন।

মুখ্যমন্ত্রীকে হাঁটুতে পরার জন্য ‘নিক্যাপ’ দেওয়া হয় হাসপাতাল থেকে। চিকিৎসকদের সূ্ত্রে জানা গিয়েছে, মমতার থেরাপি করার পাশাপাশি তাঁকে নিয়ন্ত্রিত হাঁটাচলার পরামর্শ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর চিকিৎসার সময় উপস্থিত ছিলেন ফিজিক্যাল মেডিসিনের বিভাগীর প্রধান রাজেশ প্রামাণিক, রেডিয়োলজির বিভাগীয় প্রধান অর্চনা সিংহ এবং নিউরো মেডিসিনের বিভাগীয় প্রধান অলোক রক্ষিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE