Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

পার্থের জামিন মামলার শুনানি ফের পিছোল হাই কোর্টে, নভেম্বরের শেষে বিষয়টি শুনবে আদালত

২০২২ সালের ২৩ জুলাই রাতে গ্রেফতার হওয়ার ১৩ মাস পর জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন পার্থ। কিন্তু ইডি সেই জামিনের আর্জির বিরোধিতা করে পাল্টা আবেদন করে হাই কোর্টে।

Hearing on Partha Chatterjee’s bail plea in Calcutta High Court delayed to 30th November

পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৭:০২
Share: Save:

কলকাতা হাই কোর্টে ফের পিছিয়ে গেল পার্থ চট্টোপাধ্যায়ের জামিন সংক্রান্ত মামলার শুনানি। আগামী ৩০ নভেম্বর মামলাটির শুনানি হওয়ার কথা। শুক্রবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল।

উল্লেখ্য যে, এর আগেও একাধিক বার পার্থের জামিন মামলার শুনানি পিছিয়েছে হাই কোর্টে। রাজ্যের শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে ২০২২ সালের জুলাই মাসে গ্রেফতার করেছিল ইডি। ২৩ জুলাই রাতে গ্রেফতার হওয়ার ১৩ মাস পর জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন পার্থ। কিন্তু ইডি সেই জামিনের আর্জির বিরোধিতা করে পাল্টা আবেদন করে হাই কোর্টে।

গত ৬ সেপ্টেম্বর সেই মামলারই শুনানি ছিল বিচারপতি ঘোষের এজলাসে। মামলাটি শুনানির জন্য ওঠার পরেই ইডি শুনানির তারিখ পিছিয়ে দেওয়ার আবেদন করে বিচারপতির কাছে। আদালত সেই আবেদনে সাড়াও দেয়। বিচারপতি জানিয়ে দেন, আগামী ৯ অক্টোবর শুনানি হবে পার্থের জামিনের মামলার। তার পরেও ফের পিছিয়ে যায় এই মামলার শুনানি।

আপাতত প্রেসিডেন্সি জেলে বন্দি পার্থ। নিম্ন আদালতে তাঁর বিরুদ্ধে ইডি এবং সিবিআইয়ের আনা অভিযোগের শুনানিও চলছে। ইতিমধ্যে সেখানে বহু বার জামিনের আবেদন করেছেন পার্থ। সম্প্রতি দিল্লি থেকে পার্থের হয়ে সওয়াল করতে এসেছিলেন ইডিরই এক প্রাক্তন আইনজীবী। পার্থের দাবি ছিল, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। দুর্নীতির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। তাই তাঁকে জামিন দেওয়া হোক। হাই কোর্টেও এই একই আর্জি নিয়ে মামলা করেন পার্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE