Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rain Forecast

বঙ্গোপসাগরে নিম্নচাপের জের, প্রবল বর্ষণে ভাসতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, পূর্বাভাস হাওয়া অফিসের

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। মঙ্গলবার কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

দিনভর বৃষ্টির পূর্বাভাস জারি।

দিনভর বৃষ্টির পূর্বাভাস জারি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১০:২৪
Share: Save:

রবিবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। বেলা গড়াতেই নামল বৃষ্টি। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের দরুন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দিনভর বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ক্রমশ বাড়বে। সোমবার কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

মঙ্গলবার কলকাতায় প্রবল বৃষ্টি হতে পারে। দক্ষিণের কোনও কোনও জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমবে। তবে পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

প্রসঙ্গত, এ বছর বর্ষায় ভারী বৃষ্টির তেমন একটা দাক্ষিণ্য পায়নি দক্ষিণবঙ্গ। নির্ধারিত সময়ের খানিকটা পরে চলতি বছরে বর্ষার প্রবেশ ঘটেছিল দক্ষিণে। তার পর কার্যত ব্রাত্য ছিল বর্ষা। কয়েক দিন আগে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে খানিকটা বৃষ্টি পেয়েছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। কিন্তু নিম্নচাপ কাটতেই অস্বস্তিকর গরমে হিমসিম খেতে হয়েছে দক্ষিণবঙ্গবাসীকে। প্রশ্ন থাকছে, বর্তমান নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিতে দক্ষিণবঙ্গে স্বস্তি কি মিলবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather Raining Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE