Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Heavy Rainfall

Rain Forecast: উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, সতর্কতা জারি করল আবহাওয়া দফতর, দক্ষিণে সেই বিক্ষিপ্তই

২৯ জুলাই থেকে ২ অগস্ট পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে হবে বিক্ষিপ্ত বৃষ্টি।

২৯ জুলাই থেকে ২ অগস্ট পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের সব জেলায়।

২৯ জুলাই থেকে ২ অগস্ট পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের সব জেলায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৬:১৪
Share: Save:

ক্রমেই উত্তরে সরছে সক্রিয় মৌসুমি বায়ু। তার জেরে শুক্রবার, ২৯ জুলাই থেকে ২ অগস্ট পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের সব জেলায়। শুক্রবার এমন সতর্কতাই জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া বিজ্ঞানীদের আশঙ্কা, বেশি বৃষ্টির কারণে দার্জিলিং এবং কালিম্পঙের বেশ কিছু এলাকায় ধস নামতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও।

শুক্রবার থেকে আগামী মঙ্গলবার, ২ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় হলুদ এবং কমলা সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এই জেলাগুলিতেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী মঙ্গলবার পর্যন্ত রোজই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং এবং জলপাইগুড়ি জেলায়। আবহাওয়াবিদদের মতে, এর ফলে উত্তরের নদীগুলির জলস্তর বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতি দেখা দিতে পারে।

দক্ষিণবঙ্গেও রবিবার ভারী বৃষ্টি হতে পারে। তালিকায় রয়েছে পূর্ব বর্ধমান এবং উত্তর ২৪ পরগনা জেলার নাম। তবে সপ্তাহান্তে কলকাতায় ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্র, শনি ও রবিবার শহরের কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall weather Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE