Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: শুভেন্দুর কাঁথি সমবায় ব্যাঙ্কে স্পেশ্যাল অডিটে স্থগিতাদেশ জারি করল হাই কোর্ট

ব্যাঙ্কে আর্থিক হিসাব নিকাশের জন্য স্পেশ্যাল অডিট চেয়েছিল রাজ্য সরকার। এর বিরুদ্ধে মামলা করেন ব্যাঙ্কেরই ভাইস চেয়ারম্যান রাধাগোবিন্দ দত্ত।

স্থগিতাদেশ দিল হাই কোর্ট

স্থগিতাদেশ দিল হাই কোর্ট গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ১৬:৪১
Share: Save:

কাঁথি সমবায় (কো-অপারেটিভ এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট) ব্যাঙ্কের স্পেশাল অডিটের উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। ওই ব্যাঙ্কের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী। ব্যাঙ্কে আর্থিক হিসাব নিকাশের জন্য স্পেশ্যাল অডিট চেয়েছিল রাজ্য সরকার। তার উপরেই স্থগিতাদেশ জারি হয়েছে।

রাজ্যের অডিটের সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে মামলা করেছিলেন ব্যাঙ্কেরই ভাইস চেয়ারম্যান রাধাগোবিন্দ দত্ত। বুধবার শুনানিতে বিচারপতি শম্পা সরকার জানান, আপাতত ওই ব্যাঙ্কে অডিটের দরকার আছে বলে মনে করছি না। ফলে এখনই হচ্ছে স্পেশ্যাল অডিট হচ্ছে না।

বুধবার শুনানিতে বিচারপতি বলেন, কীসের ভিত্তিতে স্পেশাল অডিট করতে চাইছে রাজ্য? কারণ আইনে এর অধিকার দেওয়া হয়নি। এই মামলায় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে যুক্ত করারও নির্দেশ দিয়েছেন বিচারপতি। শুনানি শেষে মামলাকারীর আইনজীবী বিল্বদল ভট্টাচার্য বলেন, “স্পেশ্যাল অডিটের আইন নেই। তাই অন্তর্বতী নির্দেশ দিয়েছেন বিচারপতি।”

ইতিমধ্যেই কাঁথি সমবায় ইউনিয়নের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে শুভেন্দুকে। সোমবার কাঁথিতেই ইউনিয়নের ডিরেক্টরদের উপস্থিতিতে তাঁর অপসারণের সিদ্ধান্তে সিলমোহর দেওয়া হয়। ইউনিয়নের ১৫ জন ডিরেক্টরের মধ্যে ১৩ জনের সম্মতিতে তাঁকে ওই পদ থেকে সরানো হয়েছে বলে জানিয়েছেন ইউনিয়নের সম্পাদক হরিসাধন দাস অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Stay Order Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE