Advertisement
০৭ মে ২০২৪
Rakhal Bera

Rakhal Bera Case: আপাতত মুক্ত রাখাল বেরা, সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল হাই কোর্টের ডিভিশন বেঞ্চ

আগামী ২৬ অগস্ট ফের রয়েছে মামলার শুনানি। ততদিন এই রায় বহাল থাকবে বলেই জানিয়েছেন বিচারপতিরা। এই মামলায় রাজ্যের কাছে হলফনামা তলব করা হয়েছে।

রাখাল বেরা

রাখাল বেরা নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২১ ১৫:২৯
Share: Save:

আপাতত মুক্ত রাখাল বেরাহাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখল ডিভিশন বেঞ্চ। আগামী ২৬ অগস্ট ফের রয়েছে মামলার শুনানি। ততদিন এই রায় বহাল থাকবে বলেই জানিয়েছেন বিচারপতিরা।

বুধবার বিচারপতি তপব্রত চক্রবর্তী ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তর ডিভিশন বেঞ্চ এই রায় দিয়েছে। আদালত রাজ্যকে প্রশ্ন করে, কেন সিঙ্গল বেঞ্চের নির্দেশের পরেও রাখালকে নন্দকুমার থানার পুলিশ গ্রেফতার করল। ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে রাজ্য সরকার কেন জানায়নি যে অন্য একটি মামলায় রাখালকে গ্রেফতার করা হয়েছে। ২৬ শে অগস্টের মধ্যে রাজ্য সরকারের কাছে হলফনামা তলব করেছে আদালত।

বুধবার শুনানির শুরুতেই রাজ্য জানায় রাখালের গ্রেফতারি পরোয়ানা তুলে নেওয়ার আবেদন করা হয়েছে নিম্ন আদালতে। অর্থাৎ আদালতের নির্দেশ মেনে রাখালকে ছেড়ে দিয়েছে পুলিশ। তার পরেই আদালত নির্দেশ দেয়, আগামী ২৬ অগস্ট পর্যন্ত রাখালকে গ্রেফতার করা যাবে না।

বিচারপতি তপব্রত রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের কাছে প্রশ্ন করেন, মঙ্গলবার আপনারা বলেছিলেন তমলুক থানার মামলায় গ্রেফতার করা হয়েছে রাখালকে। কিন্তু জমা দিচ্ছেন নন্দকুমার থানার অভিযোগের ওয়ারেন্ট। কেন বার বার আদালতকে অন্ধকারে রাখা হচ্ছে।

এই প্রশ্নের জবাবে রাজ্যের তরফে বলা হয়, একটা ভুল বোঝাবুঝি থেকে নন্দকুমার থানা রাখালকে গ্রেফতার করেছিল। তিনি জামিনেই মুক্ত হয়েছেন। কোনও রাজনৈতিক অভিসন্ধি থেকে এটা হয়নি। এটা স্থানীয় থানার সিদ্ধান্ত ছিল। কিন্তু ভুল। এর জন্য দুঃখ প্রকাশও করেছে রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Rakhal Bera
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE