Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Calcutta High Court: নিম্ন আদালতে গ্রেফতারির নির্দেশ, রেহাই পেতে শুভেন্দুকেই অনুসরণ তাঁর ঘনিষ্ঠ হিমাংশুর

লুক আউট নোটিস জারি করে কাঁথি মহকুমা আদালত। আদালতের নির্দেশ, পুলিশের হাতে হিমাংশু ধরা না দিলে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ সেপ্টেম্বর ২০২১ ১৩:৪৪
Save
Something isn't right! Please refresh.
শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিমাংশু মান্না।

শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিমাংশু মান্না।
ফাইল চিত্র

Popup Close

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর পথেই তাঁর ঘনিষ্ঠ হিমাংশু মান্না। নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে এবং নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ খারিজের দাবিতে এ বার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন তিনি। আদালতে হিমাংশুর আবেদন, বিরোধী রাজনৈতিক দল করার জন্যই মিথ্যা মামলায় তাঁকে ফাঁসানো হয়েছে। তাই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে সিবিআই-কে দিয়ে তদন্তের অথবা তা খারিজের নির্দেশ দিক আদালত। তিনি জানিয়েছেন, রাজ্য পুলিশের উপর তাঁর কোনও আস্থা নেই। চলতি সপ্তাহেই হিমাংশুর ওই আবেদনের শুনানি হতে পারে উচ্চ আদালতে।

গত ২৯ মে কাঁথি পুরসভার গুদাম থেকে ত্রিপল চুরির অভিযোগে শুভেন্দু, তাঁর ভাই সৌম্যেন্দু অধিকারী এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত হিমাংশু-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের হয় কাঁথি থানায়। অভিযোগ ওঠে, ওই মামলার তদন্তে এখনও পর্যন্ত কোনও সহযোগিতা করেননি হিমাংশু। একাধিক বার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হলেও তিনি আসেননি। এমনকি পুলিশের ধরাছোঁয়ার বাইরে চলে যান তিনি। কাঁথি মহকুমা আদালতে পুলিশ জানায়, কয়েক মাস ধরেই হিমাংশু নিখোঁজ রয়েছেন। তার পরই গত সপ্তাহে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে কাঁথি মহকুমা আদালত। আদালতের নির্দেশ, পুলিশের হাতে হিমাংশু ধরা না দিলে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। নিম্ন আদালতের ওই নির্দেশকেই চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আসেন তিনি।

Advertisement

এর আগে এই একই দাবি নিয়ে হাই কোর্টে দরবার করেছিলেন শুভেন্দু। তাঁর বিরুদ্ধে রাজ্যের পাঁচটি থানায় দায়ের হওয়া মামলাগুলি খারিজ বা সেগুলির সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন তিনি। আদালত শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিল। উচ্চ আদালত জানায়, আদালতের নির্দেশ ছাড়া বিরোধী দলনেতাকে গ্রেফতার বা তাঁর বিরুদ্ধে কোনও এফআইআর করা যাবে না। তবে তদন্তে সহযোগিতা করতে হবে তাঁকে। এ বার শুভেন্দুর পথই ধরলেন তাঁর ঘনিষ্ঠ হিমাংশু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement