Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Rajat Dalmia

Rajat Dalmia: ‘অর্ডার অব দ্য মেরিট অব দ্য গ্র্যান্ড ডাচি অব লুক্সেমবার্গ’ সম্মান পেলেন রজত ডালমিয়া

সাম্মানিক কনসাল হিসেবে দীর্ঘ ১২ বছরের বেশি সময় কলকাতায় লুক্সেমবার্গ দূতাবাসে রয়েছেন রজত ডালমিয়া।

‘অর্ডার অব দ্য মেরিট অব দ্য গ্র্যান্ড ডাচি অব লুক্সেমবার্গ’ সম্মান গ্রহণ রজত ডালমিয়ার।

‘অর্ডার অব দ্য মেরিট অব দ্য গ্র্যান্ড ডাচি অব লুক্সেমবার্গ’ সম্মান গ্রহণ রজত ডালমিয়ার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ১৬:২৫
Share: Save:

‘অর্ডার অব দ্য মেরিট অব দ্য গ্র্যান্ড ডাচি অব লুক্সেমবার্গ’ সম্মান পেলেন রজত ডালমিয়া। গত ১৩ অগস্ট তাঁকে এই সম্মান প্রদান করেছে নয়াদিল্লির লুক্সেমবার্গ দূতাবাস। এই সম্মানের আয়োজন করেছিলেন রাষ্ট্রদূত জ্যঁ ক্লড কুগেনার।

সাম্মানিক কনসাল হিসেবে দীর্ঘ ১২ বছরের বেশি সময় কলকাতায় লুক্সেমবার্গ দূতাবাসে রয়েছেন রজত ডালমিয়া। তিনি বলেন, “এটা অনেক বড় পাওনা আমার। অনেক বড় সম্মান পেলাম।”
রজতের কথায়, “যে ভাবে আমাকে সব সময় সহযোগিতা করা হয়েছে, আমার সেরাটা দেওয়ার জন্য যে সমর্থন পেয়েছি মাননীয় রাষ্ট্রদূত এবং সমস্ত কর্মীর, তার জন্য আমি কৃতজ্ঞ। লুক্সেমবার্গের সঙ্গে পূর্ব ভারতের একটা ঘনিষ্ঠ যোগসাধন গড়ে তোলা এবং আগামী দিনে ভারতের সঙ্গে লুক্সেমবার্গের সম্পর্ক আরও মজবুত করার চেষ্টা চালিয়ে যাব।”

রাষ্ট্রদূত জ্যঁ ক্লদ ডালমিয়ার ভূয়সী প্রশংসা করেন। যে ভাবে পশ্চিমবঙ্গের সঙ্গে লুক্সেমবার্গের দ্বিপাক্ষিক সম্পর্ক গড়ে তোলার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে গিয়েছেন রজত, সেই ভূমিকাও প্রশংসিত হয়েছে। বেশ কয়েকটি সংস্থার সঙ্গেও যুক্ত রয়েছেন রজত। কোয়ালিটি টি প্ল্যান্টেশন প্রাইভেট লিমিটেড-এর অধিকর্তা তিনি। এ ছাড়াও ডালমিয়া রিয়েল এস্টেট অ্যান্ড ডিলার্স প্রাইভেট লিমিটেড, ইশিতা হোল্ডিংস প্রাইভেট লিমিটেড, কোয়ালিটি লেজার্স অ্যান্ড লাইফস্টাইল প্রাইভেট লিমিটেড, ই-কোয়ালিটি প্রোডাকশনস প্রাইভেট লিমিটেডের মতো সংস্থার সঙ্গেও জড়িত রজত।

ভারতের চা সংগঠনের এগজিকিউটিভ কমিটি এবং ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার্স অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফিকি)-র সদস্যও তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE