Advertisement
০৫ মে ২০২৪
Bengal Weather Update

এখনই বৃষ্টি নয়, আরও গরমের তেজে পুড়বে রাজ্য, কলকাতা-সহ জেলায় কত তাপমাত্রা থাকবে?

আগামী ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যে এমনই অস্বস্তিকর গরম বজায় থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে স্বাভাবিকের উপরে । আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

representative photo of summer

চলতি সপ্তাহে আরও তাপমাত্রা বৃদ্ধি পাবে, পূর্বাভাস দিল হাওয়া অফিস। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৬:২১
Share: Save:

অস্বস্তিকর গরম থেকে এখনই রেহাই নয়। চলতি সপ্তাহে আরও তেজ বৃদ্ধি করবে গরম। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পাবে। সোমবার এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

গত কয়েক দিন ধরেই গা-জ্বালানো গরমে কাহিল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলা। চৈত্রের শেষলগ্নে কলকাতাতেই তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছে পৌঁছে গিয়েছে। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। চলতি সপ্তাহে মহানগরীর তাপমাত্রা ৩৮ থেকে ৩৯ ডিগ্রির আশপাশে থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ১৫ এপ্রিল, অর্থাৎ বাংলা নববর্ষ পর্যন্ত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। এই সপ্তাহে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বৃদ্ধি পাবে। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াসের উপরে রয়েছে। আগামী দিনে তা আরও ২ থেকে ৩ ডিগ্রি বৃদ্ধি পাবে। এখনই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রবিবারের মতো সোমবার সকাল থেকেও চাঁদিফাটা রোদে নাজেহাল সকলে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বৃদ্ধি পেয়েছে রোদের তাপ। এই পরিস্থিতিতে আপাতত আশার বাণী শোনাতে পারল না আলিপুর।

সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত রোদের তাপ এড়ানোর পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। সদ্যোজাত, শিশু, বয়স্ক এবং অসুস্থ মানুষদের সাবধানে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। বাইরে বেরোলে ছাতা, টুপি, রোদচশমা ব্যবহার করার কথা বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Today Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE