Advertisement
০২ মে ২০২৪
Jute Mill

আচমকা বন্ধ চটকল, বিপাকে ৬০০ শ্রমিক 

গত ৩ এপ্রিল কাজে যোগ দিতে এসে শ্রমিকেরা দেখেন, বিনা নোটিসে কারখানা বন্ধ করে দিয়েছেন কর্তৃপক্ষ। সে দিন কারখানার গেটের সামনে তাঁরা অবস্থান-বিক্ষোভে শামিল হয়েছিলেন।

An image of Jute Mill

আসন্ন পয়লা বৈশাখের আগে বিপদে পড়েছেন ভারত জুটমিলের প্রায় ৬০০ শ্রমিক। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ০৭:৫৬
Share: Save:

কারখানা খোলার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন কয়েকশো শ্রমিক। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে হাওড়ার দাশনগরে, ভারত জুটমিলের কাছে। প্রায় আধ ঘণ্টা হাওড়া-আমতা রোড আটকে থাকায় তীব্র যানজট হয় ওই রাস্তায়। শেষে পুলিশ গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন শ্রমিকেরা।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল কাজে যোগ দিতে এসে শ্রমিকেরা দেখেন, বিনা নোটিসে কারখানা বন্ধ করে দিয়েছেন কর্তৃপক্ষ। সে দিন কারখানার গেটের সামনে তাঁরা অবস্থান-বিক্ষোভে শামিল হয়েছিলেন। এ-ও জানিয়েছিলেন, দাবি না মিটলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। এ দিন অবরোধকারীরা দাবি তোলেন, অবিলম্বে বকেয়া বেতন ও পিএফের টাকা মিটিয়ে কারখানা খুলতে হবে।

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানান, মালিকপক্ষের তরফে তাঁদের জানানো হয়েছিল, আর্থিক কিছু সমস্যার কারণে আগামী এক সপ্তাহ মিল বন্ধ রাখা হবে। কিন্তু বিনা নোটিসে কেন কারখানা বন্ধ করা হল, এ দিন সেই প্রশ্ন তোলেন তাঁরা। শ্রমিকদের আরও অভিযোগ, কারখানার মালিকানা নিয়ে মালিকপক্ষের অভ্যন্তরীণ বিবাদের জেরেই মিল বন্ধ করে দেওয়া হয়েছে। এর ফলে আসন্ন পয়লা বৈশাখের আগে বিপদে পড়েছেন প্রায় ৬০০ শ্রমিক। গোটা ঘটনা প্রসঙ্গে অবশ্য মিল কর্তৃপক্ষের প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jute Mill Job Cut Unemployment Protest Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE