Advertisement
২৪ জুলাই ২০২৪
Kali Idol

বিরিয়ানির সূত্র ধরে মূর্তি-সহ ধৃত

পুলিশ সূত্রের খবর, গত ১৯ তারিখ রাতে হালদারপাড়ার একটি বাড়ির বৈঠকখানা থেকে উধাও হয় কালীমূর্তিটি। পরিবারের কর্তা নীরেন্দ্রনাথ কর সে দিনই শিবপুর থানায় অভিযোগ দায়ের করেন।

উদ্ধার হওয়া অষ্টধাতুর মূর্তিটি।

উদ্ধার হওয়া অষ্টধাতুর মূর্তিটি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ০৭:৪৮
Share: Save:

মধ্য হাওড়ার একটি বাড়ি থেকে উধাও হয়েছিল ৭০ বছরের পুরনো অষ্টধাতুর কালী মূর্তি। পুলিশ মূর্তি-সহ এক মহিলাকে হাতেনাতে ধরল। তদন্তকারীদের দাবি, মূর্তি চুরি করার পরে ওই মহিলা একটি বিরিয়ানির দোকানে ১৫০ টাকা দিয়ে বিরিয়ানি খান। বাকি টাকা দিতে পারেননি। একটি মোবাইল নম্বর দিয়ে বলেছিলেন, পরদিন টাকা দেবেন। পুলিশ সেই মোবাইল নম্বর ট্র্যাক করে মহিলাকে গ্রেফতার করে। উদ্ধার হয়েছে অষ্টধাতুর মূর্তিটিও।

পুলিশ সূত্রের খবর, গত ১৯ তারিখ রাতে হালদারপাড়ার একটি বাড়ির বৈঠকখানা থেকে উধাও হয় কালীমূর্তিটি। পরিবারের কর্তা নীরেন্দ্রনাথ কর সে দিনই শিবপুর থানায় অভিযোগ দায়ের করেন। পরিবারের তরফে শুভেন্দু কর বলেন, ‘‘পুলিশ তদন্তে এসে আমাদের ও আশপাশের বাড়ি ও রাস্তার সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে। জানা যায়, ওই দিন রাত ৮টা নাগাদ এক অচেনা মহিলা মোবাইলে কথা বলতে বলতে আমাদের বাড়িতে ঢুকেছিলেন। পরে দেখা গিয়েছে, ব্যাগ কাঁধে তাঁকে বেরিয়ে যেতে।’’

এই সূত্র ধরেই সিসি ক্যামেরার ফুটেজ থেকে পুলিশ জানতে পারে, মহিলা জিটি রোডের শিবপুরের কুন্দল বাগানের কাছে একটি দোকানে ওই দিন বিরিয়ানি খান। সেই দোকানের সূত্রে পাওয়া মহিলার ফোন নম্বর ট্র্যাক করে সুরকিকল এলাকার বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। উদ্ধার হয় মূর্তিটিও। হাওড়া সিটি পুলিশের এক কর্তা বলেন, ‘‘আর্থিক অনটনে ওই মহিলা এই কাজ করেছেন। তবে এর পিছনে অন্য মাথা আছে বলে মনে করা হচ্ছে। মহিলাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kali Idol Theft arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE