Advertisement
২০ মে ২০২৪
Kickboxing

অভাবকে হারিয়ে কিক বক্সিংয়ে সোনা তারকের

গত অগস্ট মাসে চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে জাতীয় সিনিয়র এবং মাস্টার্স কিক বক্সিং চ্যাম্পিয়নশিপ হয়। সেখানে ৫১ কেজি ফুল কনট্যাক্ট ইভেন্টে সোনা জেতেন ২১ বছরের যুবকটি।

পদক হাতে তারক। নিজস্ব চিত্র

পদক হাতে তারক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ০৮:২৯
Share: Save:

ঘরে অনটন। কিক বক্সিংয়ের প্রতিপক্ষের মতোই সেই অভাবকে হেলায় হারিয়ে সোনা আনছেন বলাগড়ের সিজা-কামালপুর পঞ্চায়তের হরিষারপুল গ্রামের তারক ঘোষ।

গত অগস্ট মাসে চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে জাতীয় সিনিয়র এবং মাস্টার্স কিক বক্সিং চ্যাম্পিয়নশিপ হয়। সেখানে ৫১ কেজি ফুল কনট্যাক্ট ইভেন্টে সোনা জেতেন ২১ বছরের যুবকটি। এ রাজ্য থেকে ৫১ জন ওই প্রতিযোগিতায় যোগ দিয়েছিলেন। স্বর্ণপদক আসে তিনটি। তারই একটি তারকের। চলতি বছরে দিঘায় রাজ্য কিক বক্সিং অ্যাসোসিয়েশনের প্রশিক্ষণ শিবিরে যোগ দিয়ে চেন্নাই যাওয়ার সুযোগ পান তিনি।

তারক জানান, তিনি কিক বক্সিং প্রশিক্ষণ শুরু করেন ২০২০ সাল থেকে। মৃন্ময় বন্দ্যোপাধ্যায়, গৌরব গোস্বামী, অরিন্দম চক্রবর্তীর কাছে প্রশিক্ষণ নেন। ২০২১ সালে হুগলি জেলা কিক বক্সিং চ্যাম্পিয়নশিপে নেমে সোনা জেতেন। তার পরে দু’বার রাজ্যস্তরের প্রতিযোগিতায় স্বর্ণপদক পান।

তারকের বাবা শঙ্কর ঘোষ ট্রেনে হকারি করে সংসার চালান। সেই ঘরে থেকেই আরও উঁচুতে ওঠার জন্য অনুশীলন চালিয়ে যান তারক। আগামী দিনে দেশের প্রতিনিধিত্ব করা তাঁর স্বপ্ন। অভাব ভুলে সেই লক্ষ্যেই চলছে অনুশীলন।

মা দেবীকা বলেন, ‘‘ছেলে কিক বক্সিং শেখা শুরু করে আমাদের কিছু না জানিয়েই। যখন জানলাম, গর্ব অনুভব করছি ওর জন্যে। পরিবারের অর্থনৈতিক সমস্যা থাকা সত্ত্বেও ছেলে খেলুক, এটাই চাই। আমি চাই, ও আন্তর্জাতিক স্তরে পদক জিতুক।’’ স্থানীয় বাসিন্দা তপন ঘোষ বলেন, ‘‘সংসারের অভাবের মধ্যেও ছেলেটা খেলা চালিয়ে যাচ্ছে। আমরাও চাই, আগামী দিনে আন্তর্জাতিক প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করে সুনাম অর্জন করুক। প্রশাসনিক সহযোগিতা পেলে ছেলেটা আরও এগিয়ে যাবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kickboxing Balagarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE