Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

করোনা সংক্রমণে লাগাম পরাতে একাধিক বাজার ৩ দিন বন্ধ হাওড়ায়

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ২৬ জুন ২০২১ ১৪:৫৮
হাওড়ার বিভিন্ন এলাকার মাইকিং।

হাওড়ার বিভিন্ন এলাকার মাইকিং।
—নিজস্ব চিত্র

রাজপুর-সোনারপুর পুরসভার মতো করোনা সংক্রমণে লাগাম পরাতে এ বার জেলার একাধিক বাজার বন্ধের পথে হাওড়া জেলা প্রশাসনও। রবিবার থেকে জেলার একাধিক বাজার ৩ দিনের জন্য বন্ধ রাখা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। পরে পরিস্থিতি খতিয়ে দেখে নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

জেলা প্রশাসন সূত্রে খবর, রবিবার থেকে ৩ দিন হাওড়ার ডোমজুড় বাজার, মাকড়দহ বাজার, ঘুসুড়ির নস্করপাড়া বাজার বন্ধ রাখা হবে। এ ছাড়া সাঁকরাইলের চাঁপাতলা বাজার, রাজগঞ্জ বাজার এবং আন্দুল বাজারও বন্ধ থাকবে। তবে এলাকায় ওষুধের দোকান-সহ বিভিন্ন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত দোকানগুলিকে ছাড় দেওয়া হবে। ডোমজুড় ব্লকের বিডিও দীপঙ্কর দাস বলেন, ‘‘ব্লকে মোট ১৮টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। কিছু দিন আগে এখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০০-র বেশি ছিল। এখন সেই সংখ্যা অনেকটা কমেছে। তবে আমরা চাইছি তা শূন্যে নামিয়ে আনতে। তাই এই ব্যবস্থা।’’

হাওড়া জেলা প্রশাসন সূত্রে খবর, হাওড়া শহর এবং গ্রামীণ এলাকায় বেশ কয়েকটি জায়গায় কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছে। এর প্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সব এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ৩ দিন ওই এলাকাগুলিতে বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এ নিয়ে পুলিশের পক্ষ থেকেও মাইকিংও করা হয় হয় শনিবার।

Advertisement

আরও পড়ুন

Advertisement