Advertisement
০৭ মে ২০২৪
Volleyball

‘খেলো ইন্ডিয়া’ ভলিতে সেরা বাংলার মেয়েরা

২৪-২৮ জানুয়ারি পর্যন্ত প্রতিযোগিতা হয়েছে চেন্নাইয়ে। রবিবার ফাইনালে বাংলার মেয়েরা ৩-১ সেটে হারিয়ে দেয় রাজস্থানকে। প্রথম সেটে বাংলা পিছিয়ে পড়েছিলেন বঙ্গকন্যারা।

চ্যাম্পিয়ন হওয়ার পরে।

চ্যাম্পিয়ন হওয়ার পরে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ০৮:২৩
Share: Save:

ষষ্ঠ খেলো ইন্ডিয়া যুব গেমসে মেয়েদের ভলিবলে চ্যাম্পিয়ন হল বাংলা। রানার্স হয়েছে রাজস্থান। ২৪-২৮ জানুয়ারি পর্যন্ত প্রতিযোগিতা হয়েছে চেন্নাইয়ে। রবিবার ফাইনালে বাংলার মেয়েরা ৩-১ সেটে হারিয়ে দেয় রাজস্থানকে। প্রথম সেটে বাংলা পিছিয়ে পড়েছিলেন বঙ্গকন্যারা। পরের তিনটি সেট জিতে তাঁরাই শেষ হাসি হাসেন। ফাইনালের ফল ২৩-২৫, ২৫-২২, ২৫-১৩, ২৫-২৩। ব্রোঞ্জ পেয়েছে তামিলনাড়ু। তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে তারা ৩-০ সেটে গুজরাতকে হারায়। সেমিফাইনালে বাংলা গুজরাতকে হারিয়েছিল। অপর সেমিফাইনালে তামিলনাড়ুকে হারিয়েছিল রাজস্থান।

দলের কর্মকর্তারা জানান, বাংলার মেয়েদের ১৪ জনের দলে প্রাধান্য ছিল হুগলির। ১১ জন খেলোয়াড়ই এই জেলার। অন্য তিন জন উত্তর ২৪ পরগনার। সকলেই স্কুল অথবা কলেজে পড়েন। অধিনায়িকা ছিলেন বিদিশা বালা। হুগলির মগরার এই তরুণী কলেজ পড়ুয়া।

দলের চিফ দ্য মিশন ছিলেন সাইয়ের শম্ভু শেঠ। প্রধান কোচ দেবরাজ পাল। দুই সহকারী কোচ সুব্রত ঘোষ ও মৃণাল মাল। জানা গিয়েছে, খেলোয়াড়দের মধ্যে অনেকেই অভাবী পরিবারের সন্তান। তাঁদের মধ্যে রয়েছেন অদিতি সামন্ত, মেহক সিংহ, কোয়েল মাইতি, পিয়ালি হাইথ, লিসা ঘোষ, দিশা ভৌমিক, রাজনন্দিনী মিত্র। আরও ছিলেন সুজাতা মণ্ডল,
রনিতা গুঁই, বর্ষা চক্রবর্তী, ঈশা বসু, সৃজিতা সিংহ রায় এবং রানি ধাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Volleyball Khelo India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE