Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Baishakhi Dalmia

বৈশালীর বিরুদ্ধে অভিযোগ তুলে দলীয় প্যাডে দিলীপকে চিঠি, তরজা তৃণমূল-বিজেপির

মঙ্গলবার বিজেপির দলীয় প্যাডে লেখা একটি চিঠি প্রকাশ্যে এসেছে। যা শোরগোল ফেলে দিয়েছে হাওড়ার রাজনৈতিক মহলে।

বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে চিঠি।

বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে চিঠি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০১:০৪
Share: Save:

বৈশালী ডালমিয়ার বিরুদ্ধে তোলাবাজি-সহ একাধিক অভিযোগ। তাঁকে যেন ভবিষ্যতে দলের কোনও দায়িত্ব না দেওয়া হয়। দলীয় প্যাডে লেখা এমনই ‘আবেদন’ না কি করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ অন্যান্য নেতৃত্বের কাছে। আর এই অভিযোগ প্রকাশ্যে আসতেই বালিতে বিজেপির দলীয় কোন্দলের তত্ত্বও সামনে আসছে। যদিও বিজেপির একাংশের দাবি ওই চিঠি পাঠানোর পিছনে রয়েছে তৃণমূলের ‘কারসাজি’।

মঙ্গলবার বিজেপির দলীয় প্যাডে লেখা একটি চিঠি প্রকাশ্যে এসেছে। যা শোরগোল ফেলে দিয়েছে হাওড়ার রাজনৈতিক মহলে। চিঠিতে একাধিক অভিযোগের কেন্দ্রবিন্দুতে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বালির বিধায়ক বৈশালী। অভিযোগকারী হিসেবে নাম রয়েছে বিজেপির বালি অঞ্চলের মণ্ডল সভাপতি রাধারঞ্জন গোস্বামীর। চিঠির গন্তব্য বিজেপি রাজ্য সভাপতি এবং জেলা সদরের সভাপতি সুরজিৎ সাহার দফতর। চিঠিতে বৈশালীর বিরুদ্ধে অভিযোগ, তিনি গত এক বছরে নিজের বিধানসভা কেন্দ্রে যাননি। অভিযোগ, আমপান এবং কোভিড বিপর্যয়ের সময়েও বালিতে তাঁর দেখা মেলেনি। এমনকি বৈশালী আর্থিক দুর্নীতির সঙ্গে জড়িত বলেও অভিযোগ করা হয়েছে ওই চিঠিতে। সেইসঙ্গে এ-ও লেখা হয়েছে, ভবিষ্যতে তাঁকে দল যেন কোনও দায়িত্ব না দেয়।

চিঠিতে প্রেরক হিসাবে যাঁর নাম রয়েছে সেই রাধারঞ্জন অবশ্য বলছেন, ‘‘ওই চিঠি আমার লেখা নয়। আমার সই নকল করা হয়েছে। এ নিয়ে রাজ্য অফিস থেকে আমার কাছে ফোন এসেছিল। আমি সেখানে সব জানিয়েছি।’’ তাঁর দাবি, এ নিয়ে তিনি থানাতেও অভিযোগ জানিয়েছেন। এ নিয়ে তৃণমূলকেই দায়ী করেছেন তিনি। এ নিয়ে আনন্দবাজার ডিজিটালের তরফে বৈশালীর সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁকে ফোনে পাওয়া যায়নি।

চিঠি-বির্তকে তৃণমূল নেতা কৈলাস মিশ্র বলেন, ‘‘বৈশালী তৃণমূলে থাকাকালীন আমরা অভিযোগ করেছিলাম। তাই নতুন করে অভিযোগ করার কিছু নেই। এই চিঠি বিজেপিই লিখেছে। সেটা প্রকাশ্যে আসার পর ওরা এখন তৃণমূলের ঘাড়ে দোষ চাপাচ্ছে।’’

এই চিঠি ঘিরেই বিতর্ক।

এই চিঠি ঘিরেই বিতর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Baishakhi Dalmia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE