Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

টিকা না পেয়ে স্বাস্থ্যকর্মীদের হুমকির অভিযোগ, ডানকুনিতে আটক বিজেপি কর্মী

অভিযোগ, টিকার দ্বিতীয় ডোজের দাবিতে স্থাস্থ্যকর্মীদের তালাবন্ধ করে রাখা ও গাড়ি ভাঙচুরের হুমকি দেন বিজেপি কর্মী।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডানকুনি শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৭:৩১
Share: Save:

করোনার টিকা না পেয়ে স্বাস্থ্যকর্মীদের হুমকি দেওয়ার অভিযোগে আটক ডানকুনির এক বিজেপি কর্মী। অভিযোগ, টিকার দ্বিতীয় ডোজের দাবিতে স্থাস্থ্যকর্মীদের তালাবন্ধ করে রাখা ও গাড়ি ভাঙচুরের হুমকি দেন তিনি। যদিও ওই অভিযোগ অস্বীকার করে একে তৃণমূলের চক্রান্ত বলে অভিহিত করেছেন ডানকুনির বিজেপি নেতৃত্ব। অন্য দিকে, বিজেপি-র বিরুদ্ধে স্বাস্থ্যকর্মীদের কাজে বাধাদানের পাল্টা অভিযোগ করেছে ডানকুনি পুরসভা।

স্থানীয় সূত্রে খবর, গত কয়েক দিন ধরে হুগলির ডানকুনি পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের উপস্বাস্থ্যকেন্দ্রে টিকাকরণের কর্মসূচি চলছে। সোমবার দলের কয়েক জনকে নিয়ে বিজেপি কর্মী দেবাশিস গেটে সেখানে গিয়ে টিকার দাবি জানান। তবে সোমবার টিকা দেওয়া হচ্ছে না বলে জানানো হলেও দেবাশিসের দাবি, তাঁর মোবাইলে টিকার দ্বিতীয় ডোজের মেসেজ এসেছে। ফলে সোমবারই তাঁকে সে ডোজ নিতে হবে। টিকা না পেয়ে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে তর্ক জুড়ে দেন তিনি। অভিযোগ, তর্কাতর্কির সময় স্বাস্থ্যকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করা ছাড়া হুমকিও দিয়েছেন দেবাশিস। বিষয়টি ডানকুনির পুরপ্রশাসক হাসিনা শবনমকে জানানো হলে তিনি ডানকুনি থানার দ্বারস্থ হন। খবর পেয়ে উপস্বাস্থ্যকেন্দ্রে গিয়ে দেবাশিসকে আটক করে পুলিশ।

গোটা ঘটনায় তৃণমূলের হাত দেখছেন ডানকুনির বিজেপি মণ্ডল সভাপতি সুকান্ত মাজি। তিনি বলেন, “স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া হচ্ছিল। কিছু লোক আজ (সোমবার) দ্বিতীয় ডোজ নিতে গিয়েছিল। স্বাস্থ্যকর্মীদের জিজ্ঞাসাবাদ করায় অন্য রকম ইস্যু বানিয়ে থানায় ফোন করে। বিজেপি-র ১ কর্মীকে আটক করেছে। ওরা স্বাস্থ্য কেন্দ্রের ভিতরে যায়নি। বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসাতে তৃণমূল পরিকল্পনা করেছে। এর একটা বিহিত হোক।”
যদিও মজুত টিকা ফুরিয়ে যাওয়ায় টিকাকরণ বন্ধ ছিল বলে জানিয়েছেন শবনম। তাঁর পাল্টা দাবি, “কয়েক জন ছেলে এসে টিকার জন্য ঝামেলা করে। স্বাস্থ্যকর্মীরা তাদের বোঝালেও কাজ হয়নি। বিজেপি-র ছেলেদের কোনও কাজ নেই। তাই চক্রান্ত করে এটা করেছে। স্বাস্থ্যকর্মীদের কাজে বাধা দেওয়া ছাড়াও হুমকি দিয়েছে। পুলিশ-প্রশাসনকে ব্যবস্থা নিতে বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE