Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BJP

তারকেশ্বরে ইট ছোড়ায় ৯ বিজেপি কর্মী গ্রেফতার

তৃণমূলের কিছু মহিলা শুভেন্দুকে কালো পতাকা দেখান। তারপরেই ইট ছোড়াছুড়ি হয়। তৃণমূলের অভিযোগ, তাঁদের ১৩ জন মহিলা কর্মী আহত হন বিজেপির কর্মী-সমর্থকদের ছোড়া ইটে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
তারকেশ্বর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ০৭:৫১
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কালো পতাকা দেখানো নিয়ে গোলমালের ঘটনায় ৯ বিজেপি কর্মীকে গ্রেফতার করল তারকেশ্বর থানার পুলিশ। বিষয়টি নিয়ে বিজেপি-তৃণমূলের মধ্যে কাজিয়া শুরু হয়েছে। শৈবতীর্থে বেড়েছে রাজনৈতিক উত্তাপ।

আগামী মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানের সমর্থনে বৃহস্পতিবার শুভেন্দু তারকেশ্বরে মিছিল ও সভা করেন। তৃণমূলের কিছু মহিলা শুভেন্দুকে কালো পতাকা দেখান। তারপরেই ইট ছোড়াছুড়ি হয়। তৃণমূলের অভিযোগ, তাঁদের ১৩ জন মহিলা কর্মী আহত হন বিজেপির কর্মী-সমর্থকদের ছোড়া ইটে। পুলিশও অভিযোগ করে, ৩ জন মহিলা পুলিশকর্মী এবং এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। তৃণমূলের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। ওই রাতেই ধড়পাকড়চালায় পুলিশ।

হুগলি গ্রামীণ জেলা পুলিশ সূত্রের খবর, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধা-সহ বিভিন্ন ধারায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ‌‌শুক্রবার চন্দননগর আদালতে তোলা হলে ধৃতদের ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশের দাবি, তাদের তরফে মিছিলের ভিডিয়ো ছবি তোলা‌ হয়। তাতে এবং রাস্তারসিসি ক্যামেরার ছবি দেখে ধৃতদের চিহ্নিত করা হয়।

বিজেপি নেতৃত্বের ক্ষোভ, পুলিশ একতরফা ব্যবস্থা নিয়েছে। পুরশুড়ার বিধায়ক, রাজ্য বিজেপি নেতা বিমান ঘোষের অভিযোগ, ‘‘পুলিশ যে তৃণমূলের কথায় চলে, আরও একবার প্রমাণ হল। আমাদের মিছিলে পুলিশের সহযোগিতায় তৃণমূল বিক্ষোভ দেখিয়েছে। পাথর ছুড়ল ওরা, গ্রেফতার করা হল আমাদের ছেলেদের।’’ স্থানীয় বিধায়ক তথা তৃণমূলের আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি রামেন্দু সিংহরায়ের পাল্টা বক্তব্য, ‘‘বিজেপিকে ঘটনার ভিডিয়ো দেখতে বলুন। শুভেন্দু অধিকারী যে হেতু কেন্দ্রীয়সরকারের সঙ্গে যুক্ত, তাই স্থানীয় মহিলারা নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামবৃদ্ধি নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন। তাতেই মিছিল থেকে পাথরছুড়ে মহিলাদের আহত করাহয়েছে। কই, বিজেপির কেউ তো আহত হলেন না! মঞ্চ থেকেভাষণে শুভেন্দুই এটা স্বীকার করেছেন।’’

তারকেশ্বর স্টেশন সংলগ্ন জায়গায় শুভেন্দু সভা করেছিলেন। দুধ এবং তারকেশ্বর মন্দিরচত্বরের দুধপুকুরের জল দিয়ে শুক্রবার ওই জায়গা ‘শুদ্ধ’ করে তৃণমূল। তৃণমূল বিধায়ক বলেন, ‘‘শুভেন্দু তারকেশ্বরের পবিত্রমাটি অপবিত্র করে গিয়েছেন। তাই, আমরা এই মাটিকে পবিত্র করলাম।’’ জবাবে বিজেপি বিধায়ক বিমানের কটাক্ষ, ‘‘চোরেরা আবার তারকেশ্বর মাটি পবিত্র করবেন! হাস্যকর। গরিবের টাকা চুরি করে, সবাইসাধু সাজছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Tarakeshwar arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE