Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Howrah

হাওড়া শহরে খাটাল রাখা যাবে না, মালিকদের সাফ জানাল পুরসভা

হাওড়ার পুরকর্তাদের বক্তব্য, উত্তর হাওড়ার অনেক ওয়ার্ডে এখনও খাটাল থাকায় সেখানকার বর্জ্য নর্দমায় মিশে নিকাশি নালা আটকে দিচ্ছে। ফলে বর্ষায় অনেক এলাকাই প্লাবিত হচ্ছে।

উত্তর হাওড়ায় অবৈধ ভাবে চলা ১০টি খাটালের মালিককে এ দিন ডেকে পাঠান পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী।

উত্তর হাওড়ায় অবৈধ ভাবে চলা ১০টি খাটালের মালিককে এ দিন ডেকে পাঠান পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ০৮:০৩
Share: Save:

বার বার ঘোষণা করা সত্ত্বেও বহু খাটাল রয়ে গিয়েছে হাওড়া শহরে। বৃহস্পতিবার উত্তর হাওড়ায় বহাল তবিয়তে চলতে থাকা কয়েকটি খাটালের মালিকদের ডেকে খাটাল সরিয়ে নেওয়ার জন্য হুঁশিয়ারি দিল হাওড়া পুরসভা। সেই সঙ্গেই জানিয়ে দেওয়া হল, খাটালগুলি অন্যত্র সরে যাওয়ার আগে তাদের সমস্ত বর্জ্য পুরসভার সাফাইকর্মীরাই সংগ্রহ করবেন। কী ভাবে তা সংগ্রহ করা হবে, তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু উত্তর হাওড়া থেকে খাটাল সরাতেই হবে। খাটাল মালিকদের অবশ্য বক্তব্য, তাঁরা এ ব্যাপারে নিজেদের মধ্যে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

উত্তর হাওড়ায় অবৈধ ভাবে চলা ১০টি খাটালের মালিককে এ দিন ডেকে পাঠান পুরসভার চেয়ারপার্সন সুজয় চক্রবর্তী। তাঁদের সঙ্গে বৈঠকের পরে সুজয় বলেন, ‘‘হাওড়া পুর এলাকায় বিধানসভা কেন্দ্র ধরে ধরে কতগুলি খাটাল এখনও চলছে, তা চিহ্নিত করা হচ্ছে। উত্তর হাওড়ার মতো অন্যান্য বিধানসভা এলাকার খাটাল মালিকদেরও ডেকে আলোচনা করা হবে। তাঁদের বলা হয়েছে, অবিলম্বে শহর থেকে খাটাল সরাতে হবে। খাটাল সরানোর আগে পর্যন্ত সেখানকার বর্জ্য পুরসভার সাফাইকর্মীরাই সংগ্রহ করে ফেলবেন। কী ভাবে ফেলা হবে, তা নিয়ে সাফাইকর্মীদের সঙ্গে আলোচনা করা হচ্ছে।’’

হাওড়ার পুরকর্তাদের বক্তব্য, উত্তর হাওড়ার অনেক ওয়ার্ডে এখনও খাটাল থাকায় সেখানকার বর্জ্য নর্দমায় মিশে নিকাশি নালা আটকে দিচ্ছে। ফলে বর্ষায় অনেক এলাকাই প্লাবিত হচ্ছে। যার জেরে দূষণ ছড়াচ্ছে। এ দিন বৈঠকের পরে উত্তর হাওড়ার এক খাটাল মালিক সোনু যাদব বলেন, ‘‘আমাদের খাটালের বর্জ্য অনেক কম। তা-ও পুরসভার তরফে যে হেতু খাটাল সরাতে বলা হয়েছে, আমরা খাটাল মালিকেরা এ বিষয়ে বৈঠক করে সিদ্ধান্ত নেব।।’’ জেলা প্রশাসনের পদস্থ আধিকারিকেরা জানিয়েছেন, খাটাল মালিকদের সঙ্গে আলাপ-আলোচনা করেই এই উচ্ছেদ প্রক্রিয়া চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Cattle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE