Advertisement
০৫ মে ২০২৪
COVID-19

আজ ভ্যাকসিন আসছে হাওড়ায়, মিলল আশ্বাস

দৈনিক প্রায় কুড়ি হাজার করে টিকাকরণের জন্য হাওড়া জেলায় ২৩২টি কেন্দ্র করা হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
উলুবেড়িয়া শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ০৫:১৯
Share: Save:

ভ্যাকসিনের সমস্যা আপাতত মিটতে চলেছে হাওড়া জেলায়। আজ শুক্রবার স্বাস্থ্য ভবনের তরফে জেলা স্বাস্থ্য দফতরের হাতে করোনার ভ্যাকসিন তুলে দেওয়ার কথা। ফলে ফের পুরোদমে টিকাকরণ শুরু হয়ে যাবে বলে জেলার স্বাস্থ্যকর্তারা জা‌নিয়েছেন।

তবে কত পরিমাণ ভ্যাকসিন পাওয়া যাবে, তা বলতে পারেনি জেলা স্বাস্থ্য দফতর। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস বলেন, ‘‘কত ভ্যাকসিন আসবে, বলতে পারব না। তবেকিছু দিনের জন্য টিকাকরণের সমস্যা মিটে যাবে। এটা চলতে চলতেই হয়ত পরের ধাপের ভ্যাকসিন চলে আসবে।’’

দৈনিক প্রায় কুড়ি হাজার করে টিকাকরণের জন্য হাওড়া জেলায় ২৩২টি কেন্দ্র করা হয়েছে। তবে গত চারদিন ধরে টিকাকরণের সংখ্যা বেশ কম ছিল। বুধবার মাত্র ৭ হাজার জনের টিকাকরণ করা হয়। বৃহস্পতিবার টিকাকরণ হয়ইনি। ভ্যাকসিনের অভাবেই এই পরিস্থিতি হয় বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর।

করোনার সংক্রমণ যেভাবে বাড়ছে, তাতে মানবশরীরে এর জটিলতা আটকাতে টিকাকরণকেই অন্যতম হাতিয়ার হিসাবে বেছে নিয়েছে কেন্দ্রীয় ও রাজ্য স্বাস্থ্য দফতর। এক জনকে ভ্যাকসিনের দু’টি ডোজ় দেওয়া হচ্ছে। আপাতত ৪৫ বছরের বেশি বয়সের ব্যক্তিদেরই টিকাকরণ চলছে। কিন্তু ভ্যাকসিনের জোগান না থাকায় এই কাজ অনেকটাই আটকে গিয়েছে।

জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, এই সমস্যা শুধুমাত্র হাওড়া জেলার নয়। গোটা রাজ্যের।
সর্বত্রই ভ্যাকসিনের জোগান অপর্যাপ্ত। এর ফলে কারও কারও প্রথম ডোজ় নেওয়া হলেও দ্বিতীয়টি পাননি। অনেকে আবার প্রথম ডোজ়ই পাননি। ভ্যাকসিন না থাকায় টিকাকরণ কেন্দ্রে গিয়েও ফিরে আসতে হয়েছে।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের বক্তব্য, ‘‘যখন যেমন ভ্যাকসিন আসছে, সেইমতো টিকাকরণ হচ্ছে। আশা করছি, আগামী কিছু দিন অন্তত কোনও সমস্যা থাকবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 coronavirus COVID19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE