Advertisement
২৪ এপ্রিল ২০২৪
TMC

Hooghly: তৃণমূল নেতা খুনে দলের আট জনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ, ফাঁসির দাবিতে তীব্র বিক্ষোভ

২০১৮ সালে হুগলির ধনিয়াখালির কুমরুলে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিদায়ী উপপ্রধান মৃত্যুঞ্জয় বেরাকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে।

পিটিয়ে খুন করা হয় তৃণমূল নেতাকে।

পিটিয়ে খুন করা হয় তৃণমূল নেতাকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৬:৪৩
Share: Save:

তৃণমূলের প্রাক্তন উপপ্রধান খুনে যাবজ্জীবন কারাদণ্ড পেলেন তৃণমূলেরই প্রাক্তন প্রধান-সহ আট জন। অন্য দিকে, এই সাজা ঘোষণার পর আদালতের সামনে ফাঁসির দাবিতে বিক্ষোভ শুরু করেন দলেরই একাংশ। অন্য দিকে, দলের গোষ্ঠীদ্বন্দ্বে ফাঁসিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে প্রাক্তন প্রধানের পরিবার।

২০১৮ সালে হুগলির ধনিয়াখালির কুমরুলে তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিদায়ী উপপ্রধান মৃত্যুঞ্জয় বেরাকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে। দলের গোষ্ঠীদ্বন্দ্বে তাঁকে খুনের অভিযোগ ওঠে তৎকালীন পঞ্চায়েত প্রধান চিত্তরঞ্জন সাঁতরা ও তাঁর দলবলের বিরুদ্ধে। মূলত পঞ্চায়েত কার দখলে থাকবে, তা নিয়ে দুই নেতার গন্ডগোল শুরু হয়। তার পরেই এই খুনের ঘটনা ঘটে। ঘটনায় মৃত উপপ্রধানের স্ত্রী শিপ্রা বেরা ১৩ জনের নামে থানায় অভিযোগ করেন। তদন্তে নেমে মূল অভিযুক্ত চিত্তরঞ্জনকে নদিয়া থেকে গ্রেফতার করে পুলিশ। এর পর অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেফতার হন সুরজিৎ সাঁতরা, বিশ্বজিৎ সাঁতরা ও বিশ্বজিৎ ঘোষ। হাওড়ার উলুবেড়িয়া থেকে গ্রেফতার হন অরূপ সিংহ, বিদ্যুৎ রায়, দীপু বাউড়ি, কাজি মহম্মদ বাদশা। আরও পাঁচ অভিযুক্ত এখনও অধরা রয়েছেন।

শুক্রবার চুঁচুড়া আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক কাজি আবুল হাসেম, ফার্স্ট ট্রাক আদালতে অভিযুক্তদের সাজা ঘোষণা করেন। এই মামলার সরকারি আইনজীবী শঙ্কর গঙ্গোপাধ্যায় জানান, অভিযোগ দায়েরের পর পুলিশ দ্রুত গ্রেফতার করে অভিযুক্তদের। ছ’জন হাই কোর্ট থেকে জামিন পান। দু’জন জেল হেফাজতে ছিলেন। ২৫ জনের সাক্ষ্যগ্রহণের ভিত্তিতে অভিযুক্তদের দোষী সাব্যস্ত করেন বিচারক।

অন্য দিকে, দোষীদের পুলিশ ভ্যানে তোলার সময় বিক্ষোভ শুরু করেন মৃত্যুঞ্জয়ের অনুগামীরা। মৃত নেতার ছবি নিয়ে দোষীদের ফাঁসির দাবি করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Hooghly murder case Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE