Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Howrah

National Highway: জাতীয় সড়কের কাজে গতি আনতে সরছে বিদ্যুতের তার

বেশ কয়েক মাস আগেই ডানকুনির দিক থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ শুরু হয়েছে।

জোরকদমে: চলছে জাতীয় সড়কের কাজ।

জোরকদমে: চলছে জাতীয় সড়কের কাজ। নিজস্ব চিত্র।

গৌতম বন্দ্যোপাধ্যায়
ডানকুনি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৭:২২
Share: Save:

দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের জন্য ডানকুনির দিকে ওই সড়কের পাশ দিয়ে যাওয়া বিদ্যুৎবাহী হাইটেনশন তার সরানোর কাজ শুরু করল রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম। এতে সম্প্রসারণের কাজে গতি আসবে বলে জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি।

অনেক আগেই জাতীয় সড়ক কর্তৃপক্ষ রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমকে ওই তার সরানোর অনুরোধ করেছিল। সে জন্য প্রয়োজনীয় অর্থও বরাদ্দ করা হয়। হুগলি জেলা প্রশাসনের এক কর্তা বলেন, ‘‘ডানকুনির মাইতিপাড়া থেকে এফসিআই, সেখান থেকে পাড় ডানকুনি এবং পাড় ডানকুনি থেকে একটি নামী ব্র্যান্ডের নরম পানীয়ের কারখানা লাগোয়া এলাকা পর্যন্ত ওই কাজ দ্রুত গতিতে চলছে। তিনটি ঠিকাদার সংস্থা ওই কাজের বরাত পেয়েছে। কাজে সমস্যা হবে না বলেই আমাদের বিশ্বাস।’’

বেশ কয়েক মাস আগেই ডানকুনির দিক থেকে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। কিন্তু সেই কাজের গতি নিয়ে নির্মাণকারী সংস্থার দিকে বারবার আঙুল তুলছিলেন সাধারণ মানুষ থেকে জেলা প্রশাসনের একাংশ। ডানকুনিতে সরকারি জমিতে অস্থায়ী দোকান করে ব্যবসা করছিলেন অনেক ছোট ব্যবসায়ী। সরকারি নোটিস পেয়ে তাঁরা সরে গিয়েছেন। কিন্তু, তারপরেও কাজে সে ভাবে গতি আসছিল না বলে অভিযোগ।

ডানকুনির অংশে যে কাজের গতি সে ভাবে নেই, ঠারেঠোরে মানছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। অবশ্য ইতিমধ্যে ডানকুনি টোলপ্লাজ়ার দায়িত্বভার হস্তান্তর থেকে বিভাগীয় অন্য কাজ সময়মতোই শেষ হয়ে গিয়েছে। জাতীয় সড়ক কর্তৃপক্ষের দাবি, কোনও এলাকায় কাজ করতে শুধু মাটি নয়, তার উপরের অংশও পুরোপুরি ফাঁকা পাওয়া জরুরি। কিন্তু ডানকুনিতে বিদ্যুতের হাইটেনশন তারের জন্য কাজের ক্ষেত্রে সমস্যা হচ্ছিল। সম্প্রতি হুগলি জেলা প্রশাসন এবং পুলিশকর্তাদের সঙ্গে বৈঠকে সেই সমস্যার সমাধান হয়। সেই অনুয়ায়ী বিদ্যুৎবাহী তার সরানোর কাজ শুরু হয়ে গিয়েছে। কাজের গতি এ বার বাড়বে।

হুগলি জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায় বলেন, ‘‘বিদ্যুৎবাহী তার সরানোর কাজ দ্রুত গতিতে চলছে। কয়েকটি জায়গায় বড় বড় কয়েকটি গাছ এলাকা জুড়ে থাকায় কিছু সমস্যা আছে। তবে, সেই সমস্যা কাটিয়ে উঠে দ্রুত তার সরানোর কাজ হয়ে যাবে বলেই আমাদের বিশ্বাস।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah National Highway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE