Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire Incident in Danuni

ডানকুনিতে তেলের কলে আগুন, পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় প্রায় তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে পরিস্থিতি

চাকুন্দির চাড্ডা কমপ্লেক্সে তিল থেকে তেল তৈরির কারখানায় সোমবার রাত ৮টা নাগাদ ভয়াবহ আগুন লাগে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বিভাগে।

দাউ দাউ করে জ্বলছে ডানকুনির একটি তেলকল।

দাউ দাউ করে জ্বলছে ডানকুনির একটি তেলকল। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডানকুনি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ২৩:১১
Share: Save:

ডানকুনির চাকুন্দিতে অবস্থিত একটি তেলকলে আগুন। কারখানিটিতে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় ঘটনাস্থলের আশেপাশে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। দমকলের পাঁচটি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। এই দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি এখনও পর্যন্ত। কোনও প্রাণহানির খবরও নেই।

দমকল সূত্রে খবর, চাকুন্দির চাড্ডা কমপ্লেক্সে তিল থেকে তেল তৈরির কারখানায় সোমবার রাত ৮টা নাগাদ ভয়াবহ আগুন লাগে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল বিভাগে। কিছু ক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু’টি ইঞ্জিন। পরে বাইরে থেকে আরও তিনটে ইঞ্জিন এনে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা শুরু করে। খবর দেওয়া হয় ডানকুনি থানায়ও। তেল-সহ প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকলকর্মীদের। অবশেষে রাত সাড়ে ১০টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকলকর্মীরা। কী কারণে ওই তেলকলে আগুন লাগল তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, ডিসেম্বরের ১ তারিখে হাওড়ার একটি প্লাস্টিকের গুদামে ভয়াবহ আগুন লাগে। দমকলের পাঁচটি ইঞ্জিন প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ৬ ডিসেম্বর চিৎপুরের একটি কাগজের গুদামের আগুন লাগে। দমকলের ১১টি ইঞ্জিনের সহায়তায় দমকলকর্মী এবং স্থানীয়রা মিলে বহু ক্ষণের প্রচেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dankuni Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE