Advertisement
১৭ জুন ২০২৪
Cash

হাওড়া স্টেশনে আবার বান্ডিল বান্ডিল নোট! উদ্ধার হল লক্ষ লক্ষ টাকা, আটক দুই

হাওড়া স্টেশন থেকে আবার লক্ষ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হল। আটক করা হয়েছে দু’জনকে। তাঁদের শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

representative photo of cash

কয়েক দিন আগেও হাওড়া স্টেশন থেকে বিপুল পরিমাণে টাকা উদ্ধার করা হয়েছিল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ২০:৪৪
Share: Save:

হাওড়া স্টেশন থেকে আবার উদ্ধার করা হল বান্ডিল বান্ডিল নোট। মোট ৩২ লক্ষ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। রবিবার পূর্ব রেল সূত্রে এই খবর জানা গিয়েছে। এর আগেও বেশ কয়েক বার অন্যতম ব্যস্ত হাওড়া স্টেশন থেকে টাকা উদ্ধারের ঘটনা প্রকাশ্যে এসেছিল।

শনিবার হাওড়া স্টেশন থেকে দুই ব্যক্তির কাছ থেকে নগদ টাকা উদ্ধার করা হয়। আরপিএফের ক্রাইম ইন্টেলিজেন্স ব্রাঞ্চ, ক্রাইম প্রিভেনশন অ্যান্ড ডিটেকশন স্কোয়াডের আধিকারিকরা তল্লাশি চালান। সেই সময়ই ৯ নম্বর প্ল্যাটফর্ম থেকে এক ব্যক্তিকে পাকড়াও করা হয়। ওই ব্যক্তির ব্যাগ থেকে নগদ ২০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। বিধানচন্দ্র কুমার নামে ৪৫ বছরের ওই ব্যক্তি পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বাসিন্দা। ওই দিনই অভিযানে আরও এক ব্যক্তিকে আটক করা হয়। তাঁর কাছ থেকে পাওয়া যায় আরও ১২ লক্ষ ৮০ হাজার টাকা। তাঁর নাম-পরিচয় জানা যায়নি। আটক দুই ব্যক্তি এবং উদ্ধার হওয়া নগদ টাকা শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

চলতি মাসেই হাওড়া স্টেশনে নগদ টাকা উদ্ধার করা হয়েছিল। গত ১০ মার্চ উদ্ধার করা হয়েছিল নগদ ৫০ লক্ষ টাকা। আটক করা হয় এক জনকে। এর আগে, গত ফেব্রুয়ারি মাসেও হাওড়া স্টেশন থেকে নগদ টাকা উদ্ধার করা হয়েছিল। সে বার পাওয়া গিয়েছিল প্রায় ৪০ লক্ষ টাকা। স্টেশনের ১১ নম্বর প্ল্যাটফর্মে রুটিন তল্লাশি চালানোর সময় টাকার বান্ডিল পাওয়া গিয়েছিল। টাকার ব্যাপারে কোনও সদুত্তর না মেলায় সঙ্গে সঙ্গেই আটক করা হয়েছিল ওই যাত্রীকে।

photo of money

উদ্ধার করা হয়েছে ৩২ লক্ষ ৮০ হাজার টাকা। নিজস্ব চিত্র।

অতীতে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দুই ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্যে। এই ঘটনার পর কলকাতায় আরও নগদ টাকার হদিস পাওয়া যায়। টাকা উদ্ধার করা হয় হাওড়াতেও। এই তালিকায় আবার নাম জুড়ল হাওড়া স্টেশনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cash money police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE