Advertisement
০২ মে ২০২৪
Madhyamik 2023

অ্যাডমিট কার্ড  আসেনি, মাধ্যমিক অনিশ্চিত ছয় ছাত্রীর

পরীক্ষার্থী এবং অভিভাবকরা জানিয়েছেন, রেজিস্ট্রেশনের জন্য নবম শ্রেণিতে পড়ার সময় ফর্ম ফিল আপ করতে হয়।

মাধ্যমিক পরীক্ষার্থী।

মাধ্যমিক পরীক্ষার্থী। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরশুড়া শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৩৫
Share: Save:

স্কুল কর্তৃপক্ষর গাফিলতিতে পুরশুড়ার ভাঙামোড়া সারদামণি বালিকা বিদ্যালয়ের ৬ জন পরীক্ষার্থীর মাধ্যমিকে বসা অনিশ্চিত বলে অভিযোগ উঠেছে। ওই পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড আসেনি।বুধবার পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা বিষয়টি নিয়েবিদ্যালয়ে বিক্ষোভ দেখান। তারা পরীক্ষায় যাতে বসতে পারে সেই দাবি তোলা হয়। স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রীতা সাঁতরা সমস্যার সমাধানে কলকাতায় মধ্যশিক্ষা পর্ষদের কার্যালয়ে যান। তবেওই ছাত্রীরা আদৌ পরীক্ষায় বসতে পারবে কি না, তা বুধবার রাত পর্যন্ত জানা যায়নি।

বিষয়টা নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রীতা সাঁতরার সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি প্রতীপ অধিকারী বলেন, “বিদ্যালয়ের তরফে ত্রুটি হয়েছে, মানতে বাধা নেই। তবে ওই ছাত্রীরাও অনিয়মিত ছিল। বিদ্যালয়ের তরফে পর্ষদে গিয়ে শেষ চেষ্টা চলছে।’’

বিদ্যালয় শিক্ষা দফতরের অতিরিক্ত জেলা-সহ পরিদর্শক (আরামবাগ) বৃন্দাবন ধাড়া বলেন, “খবর নিয়ে জানতে পেরেছি, ওই ছাত্রীদের কোভিড-পর্বে রেজিস্ট্রেশনই হয়নি। ওরা ফর্ম ফিল আপ করে দিয়েছে। ফলে বোর্ড অ্যাডমিট কার্ড দেয়নি। স্কুল কর্তৃপক্ষ নথিপত্র নিয়ে পর্ষদে গিয়েছে। দেখা যাক, কী হয়।’’

পরীক্ষার্থী এবং অভিভাবকরা জানিয়েছেন, রেজিস্ট্রেশনের জন্য নবম শ্রেণিতে পড়ার সময় ফর্ম ফিল আপ করতে হয়। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষের তরফে যথাসময়ে খবর না পাওয়াতেই সেই পদ্ধতিতে দেরি হয়েছিল। তার জন্য লেট ফিও দেওয়া হয়েছিল। ওই ৬ পরীক্ষার্থীর কথায়, ‘‘আমরা টেস্টে বসেছিলাম। তারপরও অ্যাডমিট কার্ড পেলাম না। দিদিমণি বলছেন, আগামী বছর পরীক্ষা দিতে।’’ ওই পরীক্ষার্থীদের অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয় কর্তৃপক্ষর উদাসীনতার জন্যই ছাত্রীদের ভবিষ্যৎ নষ্ট হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhyamik 2023 Pursurah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE