Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

‘টার্গেট ৩৫’! শাহের বেঁধে দেওয়া লক্ষ্যে পৌঁছতে বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠকে স্মৃতি

বিজেপি সূত্রে খবর, পরে শাহ বিজেপি নেতৃত্বকে জানান, পরিস্থিতি তৃণমূলের প্রতিকূলে যাবে। যতটা তাঁরা কল্পনা করছেন, তার চেয়েও খারাপ হবে। তাই ৩৫ আসনের কথা তিনি হাওয়ায় ভাসিয়ে দেননি।

smriti irani

শ্রীরামপুরে বিজেপি কার্যালয়ে আসেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী স্মৃতি। তার আগে হাওড়ায় দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ২১:০৮
Share: Save:

আগামী লোকসভা ভোটে বাংলা থেকে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন অমিত শাহ। সেটা যে হাওয়ায় ভাসানো কথা নয়, বিজেপি যে ওই লক্ষ্যেই নীলনকশা তৈরি করা শুরু করেছে তা বোঝা গেল সোমবার। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এসেছেন বাংলায়। সোমবার শ্রীরামপুর সাংগঠনিক জেলার বিজেপি নেতৃত্বকে নিয়ে দীর্ঘ বৈঠক করেছেন তিনি। বিজেপি সূত্রে খবর, বৈঠকের বেশির ভাগ সময় আলোচনা হয়েছে ‘লক্ষ্য ৩৫’ নিয়ে। স্মৃতি নিজে হাওড়া এবং শ্রীরামপুর লোকসভার বিজেপির পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন। তাই ওই দুই জায়গায় সংগঠন আঁটসাঁট করতে জোর দেওয়া শুরু করেছেন স্মৃতি।

সোমবার বেলা ৩টে নাগাদ শ্রীরামপুরে বিজেপি কার্যালয়ে আসেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী স্মৃতি। তার আগে সকালেই হওড়ায় সাংগঠনিক বৈঠক করেছেন। শ্রীরামপুরে ঝাড়া ৩ ঘণ্টা বৈঠকে মূলত ২০২৪ লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা হয় বলে জানাচ্ছেন বিজেপি জেলা নেতৃত্ব। ওই বৈঠকে ছিলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো। তিনি বলেন, ‘‘গতবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ২৩টি আসন জেতার কথা। আমরা ১৮টিতে জয়লাভ করেছি। এ বার উনি বলেছেন ৩৫টি আসনের কথা। আমরা ৩৫টিতেই জিতব।’’

প্রসঙ্গত, সম্প্রতি দু’দিনের রাজ্য সফরে এসেছিলেন শাহ। সিউড়িতে জনসভা থেকে তিনি জানিয়ে দেন আগামী লোকসভা নির্বাচনে বাংলার ৪২টি লোকসভা আসনের মধ্যে তাঁদের জয়ের লক্ষ্যমাত্রা ৩৫। বিজেপি সূত্রে খবর, পরে শাহ বিজেপি নেতৃত্বকে জানান, পরিস্থিতি তৃণমূলের প্রতিকূলে যাবে। যতটা তাঁরা কল্পনা করছেন, তার চেয়েও খারাপ হবে। তাই ৩৫ আসনের কথা তিনি হাওয়ায় ভাসিয়ে দেননি। যদি কোথাও গিয়ে আটকেও যায়। সেই সংখ্যাটাও ৩৫ থেকে খুব একটা কম হবে না।

যদিও এ নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেন বাংলায় ৫টি আসনও পাবে না বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Smriti Irani Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE