Advertisement
২০ এপ্রিল ২০২৪
Howrah

গাফিলতির অভিযোগে সদ্যোজাতের মৃত্যু, উত্তেজনা হাওড়ার নার্সিংহোমে

অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে নার্সিংহোমেই সদ্যোজাতর মৃত্যু হয়েছিল। তা সত্ত্বেও জেলা হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হয়।

রাস্তা অবরোধ করে বিক্ষোভ

রাস্তা অবরোধ করে বিক্ষোভ নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাঁকড়া শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১১:৪৬
Share: Save:

চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাতর মৃত্যুর অভিযোগ ঘিরে উত্তেজনা হাওড়ার বাঁকড়ার নার্সিংহোমে। মৃত শিশুর পরিবারের লোকজন নার্সিংহোমের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নার্সিংহোম কর্তৃপক্ষ অবশ্য চিকিৎসার গাফিলতিতে শিশু মৃত্যুর অভিযোগ অস্বীকার করেছে।

বৃহস্পতিবার বিকালে বাঁকড়ার বাসিন্দা শাহাবুদ্দিন শেখ তাঁর সন্তানসম্ভবা স্ত্রীকে এলাকারই একটি নার্সিংহোমে ভর্তি করেন। শুক্রবার সন্ধ্যায় তাঁর স্ত্রী সন্তানের জন্ম দেন। শাহাবুদ্দিনের অভিযোগ, জন্মের এক ঘণ্টা পর তাঁকে জানানো হয় যে সদ্যোজাত নোংরা খেয়ে ফেলেছে, অবস্থা আশঙ্কাজনক। এর পর সদ্যোজাতকে হাওড়া জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এর পরই মৃত শিশুর পরিজন এবং স্থানীয় বাসিন্দারা নার্সিংহোমের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাস্তা অবরোধও করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ অবরোধ তুলে দেয়। শাহাবুদ্দিনের অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে নার্সিংহোমেই সদ্যোজাতর মৃত্যু হয়েছিল। তা সত্ত্বেও জেলা হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হয়। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছে, জন্মানোর পর শিশুটিকে অক্সিজেন দেওয়ার পাশাপাশি প্রয়োজনীয় চিকিৎসা করা হয়। কিন্তু, অবস্থার অবনতি হওয়ার কারণে জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Child Death Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE