Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Help

কোভিড মুক্ত হয়ে নিজের গাড়ি করোনা আক্রান্তদের পরিষেবার উৎসর্গ করলেন ডানকুনির সূর্য

এলাকার কোভিড আক্রান্তদের হাসপাতালে পৌঁছে দিতে নিজের সখের গাড়িকেই অস্থায়ী অ্যাম্বুল্যান্সে পরিণত করেছেন তিনি।

সূর্যর গাড়ি।

সূর্যর গাড়ি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডানকুনি শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১৬:৪৪
Share: Save:

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল গোটা পরিবার। প্রাণঘাতী ভাইরাসের কবল থেকে মুক্ত হয়ে কোভিড আক্রান্তদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এলেন হুগলি জেলার ডানকুনির এক তৃণমূল কর্মী সূর্য দে। সূর্যর বাড়ি ডানকুনির কালিপুর মহিশাল পাড়ায়। এলাকার কোভিড আক্রান্তদের হাসপাতালে পৌঁছে দিতে নিজের সখের গাড়িকেই অস্থায়ী অ্যাম্বুল্যান্সে পরিণত করেছেন তিনি।

সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছিলেন সূর্য। তাঁর স্ত্রী, ছেলে, বাবা, মাও আক্রান্ত হয়েছিলেন। তাঁর মায়ের অবস্থা খুব খারাপ হওয়ায় তাঁকে কলকাতার বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। যদিও এখন তাঁর পরিবারের সকলেই করোনা মুক্ত। এর পরই করোনা আক্রান্তদের সাহায্যের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মাস তিনেক আগে একটি গাড়িট কেনেন সূর্য। নিজের এলাকার বাসিন্দাদের এই গাড়িতে করেই পরিষেবা দিচ্ছেন তিনি। করোনা আক্রান্ত হাসপাতালে পৌঁছে দেওয়া থেকে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আসা। বিনা পয়সাতেই এই পরিষেবা দিচ্ছেন তিনি। পিপিই কিট পরেই এই কাজ করছেন তিনি।

চন্ডীতলার বিধায়ক স্বাতী খন্দকার সেই পরিষেবার সূচনা করে বলেছেন, ‘‘কোনও রং দেখে নয়। দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো মানুষের কর্তব্য। সেই কাজটাই সূর্য করছে।’’১৮ নম্বর ওয়ার্ডের স্থানীয় বাসিন্দারাও সূর্যর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dankuni COVID Help
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE