Advertisement
১৭ জুলাই ২০২৪
Toto

টোটোর দৌরাত্ম্যে যানজট হাওড়ায়, দায়ের অভিযোগ

হাওড়ায় টোটোর দৌরাত্ম্য নিয়ে এ বার রাজ্যের স্বরাষ্ট্রসচিব এবং নগরপালকে লিখিত অভিযোগ জানালেন পরিবেশকর্মী সুভাষ দত্ত। তিনি জানান, টোটোর জন্য শহরের ট্র্যাফিক ব্যবস্থা ভেঙে পড়েছে।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ০৬:১৮
Share: Save:

হাওড়া শহর জুড়ে টোটোর দৌরাত্ম্যে যানজট তীব্র আকার নিয়েছে। বিশেষত, ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হওয়ার পরে শহরের প্রধান বাণিজ্যকেন্দ্র হাওড়া ময়দান এলাকার একাধিক জায়গায় রাস্তার উপরেই গজিয়ে উঠেছে বেআইনি টোটো স্ট্যান্ড। ফলে যানবাহনের গতি কমেছে। হাওড়ায় টোটোর দৌরাত্ম্য নিয়ে এ বার রাজ্যের স্বরাষ্ট্রসচিব এবং নগরপালকে লিখিত অভিযোগ জানালেন পরিবেশকর্মী সুভাষ দত্ত। তিনি জানান, টোটোর জন্য শহরের ট্র্যাফিক ব্যবস্থা ভেঙে পড়েছে। যানজটে বেড়েছে দূষণের মাত্রাও। গোটা বিষয়টি নিয়েই তাই তিনি কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করছেন।

তাঁর অভিযোগ, হাওড়া শহরে ২০ হাজারেরও বেশি লাইসেন্সহীন টোটো চলে। শহরের সব ক’টি বড় রাস্তায় টোটো চলায় পথচারীদেরও সমস্যা হচ্ছে। অভিযোগ, হাওড়া শহরে মাত্র তিন শতাংশ রাস্তা রয়েছে। এর মধ্যে হাওড়া ময়দান থেকে মেট্রো চালু হওয়ায় যাত্রী-সংখ্যা বেড়েছে। ফলে সেখানে যানজট এখন নিত্যদিনের ঘটনা। অবিলম্বে এর সমাধান না হলে আগামী দিনে নাগরিক দুর্ভোগ চরমে উঠবে বলে মনে করেন ওই পরিবেশকর্মী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toto Howrah Traffic Congestion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE