Advertisement
১৮ জুলাই ২০২৪
Cancellation Of Trains

বসছে তৃতীয় লাইন, দূরপাল্লার ট্রেন বাতিল রামপুরহাট-চাতরা রুটে

একাধিক দূরপাল্লার ট্রেন বাতিলের পাশাপাশি বেশ কিছু ট্রেনকে অন্য রুট দিয়ে চালানো হবে। বুধবার পূর্ব রেলের হাওড়া শাখার ডিআরএম সঞ্জীব কুমার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া   শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ২৩:৫০
Share: Save:

পূর্ব রেলের রামপুরহাট-চাতরা রুটে তৃতীয় লাইন বসানোর জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। একাধিক দূরপাল্লার ট্রেন বাতিলের পাশাপাশি বেশ কিছু ট্রেনকে অন্য রুট দিয়ে চালানো হবে। বুধবার পূর্ব রেলের হাওড়া শাখার ডিআরএম সঞ্জীব কুমার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান।

বুধবার হাওড়া স্টেশন লাগোয়া অফিসে ডিআরএম সঞ্জীব কুমার এক সাংবাদিক সম্মেলনে জানান, আগামী ১৮ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত রামপুরহাট থেকে চাতরা পর্যন্ত ২৩ কিলোমিটার তৃতীয় রেল পথ নির্মাণের কাজ চলবে। খরচ হবে প্রায় তিনশো কোটি টাকা। প্রি ইন্টারলকিং ও ইন্টারলকিংয়ের কাজ হবে। এর ফলে প্রতি দিন দশ জোড়া দূরপাল্লার মেল এবং এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। এর পাশাপাশি একাধিক দূরপাল্লার ট্রেন অন্য রুট দিয়ে চালানো হবে। একই সঙ্গে বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। তিনি আরও জানান, দূরপাল্লার ট্রেনের পাশাপাশি ওই সময়ে অনেক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। তার পরিবর্তে নিত্যযাত্রীদের সুবিধার জন্য আজিমগঞ্জ এবং রামপুরহাট স্টেশনের মধ্যে বিভিন্ন সময়ে প্যাসেঞ্জার ট্রেন চালানো হবে।

ডিআরএম বলেন, ‘‘এটি উত্তরবঙ্গ এবং উত্তর-পূর্ব ভারতের যাওয়ার গুরুত্বপূর্ণ রুট। এই লাইন বসানোর কাজ সম্পূর্ণ হলে উত্তরবঙ্গে যাওয়া অনেক সুবিধা হবে। এ ছাড়াও এই লাইন দিয়ে বিভিন্ন তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা আরও বেশি পরিমাণে নিয়ে যাওয়া যাবে সহজে। এর ফলে শিল্পের প্রসারের পাশাপাশি পর্যটন শিল্পের উন্নতি হবে। ফলে যোগাযোগের মাধ্যমে ওই সব এলাকায় আর্থিক উন্নয়ন দ্রুত সম্ভব হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Chatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE